1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কাউন্টিতে অভিষেক বাংলাদেশী বংশোদ্ভূত আরাফাতের

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২১ মে, ২০২৩

মর্যাদার ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে প্রথম শ্রেণির ক্রিকেটে স্বপ্নের মতো অভিষেক হলো বাংলাদেশী বংশোদ্ভূত আরাফাত ভুঁইয়ার। ঐতিহ্যবাহী কেন্টের হয়ে সারের বিপক্ষে প্রথম ইনিংসে ৬৫ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন ২৬ বছর বয়সী ডানহাতি পেসার। কাউন্টিতে কোনো দলের সঙ্গে পেশাদার চুক্তি করা দ্বিতীয় বাংলাদেশী বংশোদ্ভূত ক্রিকেটার আরাফাত। এর আগে এসেক্সের হয়ে চুক্তিবদ্ধ হন রবিন দাস। তবে রবিনের জন্ম যুক্তরাজ্যে হলেও কুমিল্লার ছেলে আরাফাতের জন্ম ও বেড়ে ওঠা ঢাকায়। ১৪ বছর বয়সে তিনি ইংল্যান্ডে পাড়ি জমান।

কেনিংটন ওভালে সারের বিপক্ষে অভিষেকে আরাফাতের প্রথম শিকার লঙ্গার ভার্সনে ইংল্যান্ড জাতীয় দলের পরিচিত মুখ ওলি পোপ। এরপর জেমি স্মিথ, বেন ফোকস ও উইল জ্যাকসকে সাজঘরে ফেরান তিনি। ‘অভিষেক ইনিংসে চার উইকেট পেয়ে আমি যেন উড়ছি। সব সময় এটা আমার মাথায় থাকে যে এখানে আমি ভালো করতে এসেছি।’ অনুভূতি প্রকাশ করে বলেন আরাফাতের। বর্তমানে পূর্ব লন্ডনে বসবাস করা এই পেসারের ইংল্যান্ডের নাগরিকত্ব আছে। চলতি সপ্তাহেই কেন্টের হয়ে পেশাদার চুক্তি করার আগে দীর্ঘদিন দলটির দ্বিতীয় একাদশে খেলেছেন। এক সপ্তাহ আগেও কেন্টের দ্বিতীয় একাদশের চ্যাম্পিয়নশিপ ম্যাচে ৪ উইকেট নেন তিনি। পাশাপাশি কেন্ট প্রিমিয়ার লিগে ব্ল্যাকহিথের হয়েও খেলছেন। কেন্টের আগে গত ছয় বছরে সারে, এসেক্স ও ডার্বিশায়ারের দ্বিতীয় একাদশের হয়ে খেলেছেন আরাফাত। ২০১৯ সালে এমসিসিরি ইয়াং ক্রিকেটার্স দলেও খেলেছিলেন। গত বছর সাউথ এশিয়ান ক্রিকেট একাডেমিতে (সাকা) অংশগ্রহণ তাঁকে অনেকখানি এগিয়ে দেয়।

‘কেন্টের প্রাক মৌসুমে ছিলাম। সাত বছর লম্বা সময়। এই জায়গায় আসতে কঠোর পরিশ্রম করেছি। বিভিন্ন কাউন্টির হয়ে খেলেছি, ঘোরাঘুরি করেছি। অনেকেই একই লক্ষ্য নিয়ে দৌড়াচ্ছে। চেষ্টা করে যাচ্ছে।’ বলেন আরাফাত।


সর্বশেষ - জাতীয় সংবাদ