1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

জেসমিনের সেই ভিডিও পূর্বপরিকল্পিত

আশরাফুল আলম খোকন : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২১ মে, ২০২৩

গত ২৮ মার্চ, নওগাঁতে, র‍্যাবের হেফাজতে জেসমিন নামের একজন ভদ্র মহিলা মারা গেছেন। ময়না তদন্ত রিপোর্টে বলা হয়েছে, তিনি মস্তিস্কে রক্তক্ষরণ জনিত কারনে মারা গেছেন।

আজ একটি টিভির সংবাদে তাকে হাসপাতালে নিয়ে আসার ভিডিও ফুটেজটি দেখলাম। র‍্যাবের দুইজন মহিলা সদস্য তাকে নিয়ে এলেন, গাড়ি থেকে নামালেন, ভিতরে নিয়ে গেলেন। স্ট্রেচার নিয়ে আসার আগেই তিনি নেতিয়ে পরলেন।

সব দেখে মনে একটা প্রশ্ন জেগেছে, ভিডিওটি করলো কে? কারণ, এতো ক্লিয়ার ফুটেজ দেখে মনে হয়েছে এটা সিসি টিভির ফুটেজ না। সিনেমার শুটিংয়ের মত খুব পেশাদার হাতে ভিডিওটি করা হয়েছে।

জেসমিনকে যখন গাড়ি থেকে নামানোর জন্য দরজা খোলা হয়, তখন দূর থেকে ক্যামেরার ফোকাস গাড়ির দরজার দিকে। গাড়ি থেকে নামানোর পর, ক্যামেরা জুম ইন করে জেসমিনের উপর ফোকাস করা হয়েছে।

অনেকে যুক্তির খাতিরে বলবেন, আধুনিক সিসি ক্যামেরা সাবজেক্টের উপর জুম ইন/ জুম আউট হয়। কিন্তু ওখানে শুধু জেসমিন সাবজেক্ট ছিল না। আরো অনেক লোকজন ছিল, তাদের উপর জুম ইন/আউট হয়নি।

তাকে নিয়ে যখন হাসপাতালে গেইট পর্যন্ত নিয়ে আশা হয়, সাথে সাথে ক্যামেরা ডানদিকে প্যান করে মুভ করানো হয়েছে। ভিতরে নিয়ে যখন তাকে বেঞ্চের উপর বসালো সেখানেই ক্যামেরা জেসমিনের উপর ফোকাস করা। প্রতিটি স্টেপ পেশাদার হাতে ভিডিও করা। ফুটেজে কোনো কাঁপাকাঁপি নাই। বুঝাই যাচ্ছে পুরাই পরিকল্পিত ভাবে ভিডিওটি ধারণ করা।

আশরাফুল আলম খোকন এর ফেসবুক টাইমলাইন থেকে… 


সর্বশেষ - জাতীয় সংবাদ