1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

২৮ প্রতিশ্রুতি দিয়ে গাজীপুরে নৌকার প্রার্থীর ইশতেহার ঘোষণা

নির্বাচন ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২১ মে, ২০২৩

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাড. মো. আজমত উল্লা খান গাজীপুর সিটিকে আধুনিক নগরীতে রুপান্তর করার লক্ষ্যে ২৮টি প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

রোববার (২১ মে) বেলা পৌনে ১১ টার দিকে তিনি নগরীর প্রকৌশলী ভবনে ওই ইশতেহার ঘোষণা করেন।

লিখিত ইশতেহারে আজমত উল্লা বলেন, আমি নির্বাচিত হলে নগর ভবন হবে সকল নাগরিকদের জন্য অবাধ ও উন্মুক্ত এবং পূর্ণাঙ্গ সেবাদানকারী প্রতিষ্ঠান। নির্বাচিত হলে নগরীবাসীর একজন সেবক হিসাবে যেসকল পদক্ষেপ গ্রহণ করবো।

নির্বাচনী ইশতেহারে আজমত উল্লা খান যে ২৮ টি বিষয়ে গুরুত্ব দিয়েছেন, তা হচ্ছে- পরিকল্পনা প্রণয়ন এবং বাস্তবায়নে পরামর্শ কমিটি/নগর উন্নয়ন সমন্বয়ক কমিটি গঠন, সেবার মান বৃদ্ধিকরণ, হোল্ডিং কর, অধিগ্রহণকৃত ভূমির জন্য ক্ষতিপূরণ প্রদান, স্বাস্থ্যসেবা, পানি ও পয়ঃনিস্কাশন ব্যবস্থার উন্নয়ন, গুরুত্ব বিবেচনায় সড়ক উন্নয়ন এবং বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্টজনের নামে রাস্তার নামকরণ ও নির্মাণ কাজের গুনগতমান নিরীক্ষার জন্য শক্তিশালী মনিটরিং টিম গঠন।

যানজট নিরসন, পার্কিং-ফুটপাতসহ যোগাযোগ ব্যবস্থার আধুনিকীকরণ, সংযোগ সড়ক নেটওয়ার্ক, শ্রমিক কর্মচারী ও বস্তিবাসীদের নাগরিক সুবিধা নিশ্চিতকরণ। শিল্পমালিক ও ব্যবসায়ী সামাজের ভোগান্তি কমাতে জিসিসির আঞ্চলিক কার্যালয়ে হেল্প-ডেক্স তৈরি, ওয়ার্ড সেন্টার ও ডিজিটাল কামান্ড সেন্টার নির্মাণ, বর্জ্য ব্যবস্থার আধুনিকীকরণ, সাংস্কৃতিক কর্মকাণ্ডের প্রসারের উদ্যোগ, ক্রীড়া উন্নয়ন, সাংবাদকর্মীদের সহায়তা, বয়স্ক-প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিতদের সহায়তা প্রদান, পার্ক-উদ্যান নির্মাণ ও উন্নয়ন, ঈদগাহ-কবরস্থান ও শ্মশানের উন্নয়ন ও ধর্মীয় প্রতিষ্ঠানে সহায়তা, জলাশয় দখলমুক্ত-নদী ও পরিবেশ রক্ষা, মশক নিধন, জিসিসির কাঁচা বাজার ও মার্কেট আধুনিকীকরণ ও হকারদের পুনর্বাসনের বাবস্থা, বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের মধ্যে সমন্বয়, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ, গাজীপুরের ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ, মাদকমুক্ত নগর গড়ে তোলা, নতুন আয়ের উৎস সৃষ্টি ও স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিত করা।

তিনি আরও বলেন, নির্বাচিত হলে তার পরিকল্পনাকে তিনস্তরে- প্রাথমিক স্তর , মধ্যম স্তর ও শেষ স্তরে ভাগ করে কাজগুলো করবেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ