1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

জাহাঙ্গীরের মা জায়েদার বিরুদ্ধে দুদকে অভিযোগ গণফ্রন্টের প্রার্থীর 

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২২ মে, ২০২৩

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়রপ্রার্থী জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ দেওয়া হয়েছে।

সম্পদের তথ্য গোপন করেছেন মর্মে রবিবার (২১ মে) দুপুরে তার বিরুদ্ধে দুদকের গাজীপুর সমন্বিত জেলা কার্যালয়ে লিখিত এ অভিযোগ দেওয়া হয়েছে। মহানগরের চান্দনার বাসিন্দা ও সিটি নির্বাচনে গণফ্রন্ট মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম এ অভিযোগ দেন।

লিখিত অভিযোগে আতিকুল ইসলাম উল্লেখ করেন, সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়রপ্রার্থী জায়েদা খাতুনের চার কোটি ৬৬ লাখ টাকার সন্ধান পাওয়া গেছে। নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, জায়েদা খাতুনের নির্বাচনি হলফনামার সঙ্গে দাখিল করা ২০২২-২৩ কর বর্ষের আয়কর রিটার্নে দেখা যায়, তিনি ব্যবসার পুঁজি দেখিয়েছেন চার কোটি ৬৬ লাখ টাকা। এই টাকা কোথায় রেখেছেন, কোথায় বিনিয়োগ করা, কোথায় কী ব্যবসা চলছে, তা হলফনামায় উল্লেখ করেননি।

অভিযোগে আরও উল্লেখ করা হয়েছে, জায়েদা খাতুন মনোনয়নপত্রের সঙ্গে যে হলফনামা জমা দিয়েছেন, সেখানে সম্পদের তথ্য গোপন করেছেন। হিসাব গোপন করা অর্থ অবৈধ। উল্লিখিত টাকাসহ জায়েদা খাতুনের কাছে আরও অবৈধ টাকা আছে। যা দেশবিরোধী কর্মকাণ্ডে ব্যবহার করতে পারেন। এ অবস্থায় তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানাই।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোজাহার আলী বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ