1. alamin@ebarta24.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  2. online@ebarta24.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  3. reporter@ebarta24.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  4. news@ebarta24.com : নিউজ এডিটর : নিউজ এডিটর
উদ্ভাবনে নারীদের উৎসাহিত করতে প্রযুক্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত - ebarta24.com
  1. alamin@ebarta24.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  2. online@ebarta24.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  3. reporter@ebarta24.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  4. news@ebarta24.com : নিউজ এডিটর : নিউজ এডিটর
উদ্ভাবনে নারীদের উৎসাহিত করতে প্রযুক্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত - ebarta24.com
রবিবার, ২৮ মে ২০২৩, ০৮:৪৩ পূর্বাহ্ন

উদ্ভাবনে নারীদের উৎসাহিত করতে প্রযুক্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত

তথ্য প্রযুক্তি ডেস্ক
  • সর্বশেষ আপডেট : সোমবার, ২২ মে, ২০২৩

প্রযুক্তি উদ্ভাবনে নারীদের অনুপ্রাণিত ও উৎসাহিত করতে অনুষ্ঠিত হলো প্রযুক্তিভিত্তিক প্রতিযোগিতা ‘ডিজিটাল ইনোভেশন চ্যালেঞ্জ ফর উইমেনে’র চতুর্থ আসর। শনিবার (২০ মে) বিকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ফিনালে অনুষ্ঠিত হয়।

বিশ্বব্যাংক-ইউএনডিপি বাংলাদেশ এক্সেলেরেটর ল্যাবের সহযোগিতায় প্রতিযোগিতাটি আয়োজন করে উইমেন ইন ডিজিটাল। প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশ নেয় প্রজেক্ট এলিসা, টিম ক্লাইমেট অ্যাভেঞ্জার্স, টিম বায়ো গ্রিন, টিম ভিশনারিজ, টিম সানশাইন, টিম লুমেনিসিনস, টিম গ্র্যান্ডে ও টিম টার্মিনেটরস।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল আমন্ত্রিত অতিথিদের নিয়ে প্যানেল আলোচনা সভা। ‘ডিজিটাল স্কিলস ফর লাইফ’ শীর্ষক এই আলোচনা সভা সঞ্চালনা করেন ইউএনডিপি বাংলাদেশ এক্সেলেরেটর ল্যাবের প্রধান এম এম জিমরান খান।

এতে আলোচক হিসেবে ছিলেন বিশ্বব্যাংকের  ডিজিটাল ডেভেলপমেন্ট স্পেশালিস্ট সুপর্না রায়, সিনিয়র সোশ্যাল ডেভেলপমেন্ট স্পেশালিস্ট সাবা মোয়েম, বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) সভাপতি নাজনীন নাহার, ব্যাবিলন রিসোর্সেস লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার অ্যান্ড কো-ফাউন্ডার লিয়াকত হোসেন, সুমাইয়া টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান অ্যান্ড কো-ফাউন্ডার রিপা আর জাহান।

তৃতীয় পর্বে ছিল চূড়ান্ত পর্বের সমাপনী অনুষ্ঠান। উইমেন ইন ডিজিটালের চেয়ারম্যান আবুল খায়ের পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। স্বাগত বক্তব্য দেন উইমেন ইন ডিজিটালের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আছিয়া খালেদা নীলা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান শাহজাহান মাহমুদ, ইউএনডিপি বাংলাদেশের ডেপুটি রেসিডেন্ট রিপ্রেজেন্টেটিভ ভ্যান নগুয়েন, বিশ্বব্যাংকের ভুটান ও বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর আবদেললাহি সেক প্রমুখ।

উইমেন ইন ডিজিটালের প্রধান নির্বাহী আছিয়া খালেদা নীলা বলেন, এখনও ডিজিটাল টেকনোলজিতে নারীরা অনেক পিছিয়ে আছে, তাদের কিছুটা সাহস দিতে আমাদের এই আয়োজন। আমরা চেষ্টা করি সমগ্র বাংলাদেশ থেকে নারীদের ঢাকা এনে প্রপার মেন্টরিংয়ের মাধ্যমে একটি ডিজিটাল টেকনোলজি বেজ প্রডাক্ট ডেভেলপ করতে।

চূড়ান্ত পর্বে বিজয়ী হয়েছে হয়েছে তিনটি প্রজেক্ট। প্রথম হয়েছে প্রজেক্ট টিম সানশাইন, দ্বিতীয় হয়েছে টিম এলিসা ও তৃতীয় হয়েছে টিম গ্র্যান্ডে, চতুর্থ হয়েছে টিম লুমেনিসিনস। সেরা পাঁচ বিজয়ী টিমকে অ্যামাজন ওয়েব সার্ভিসের সলিউশনসের পক্ষ থেকে পুরস্কার দেওয়া হয়েছে ৩ লাখ টাকা।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
ebarta24.com © All rights reserved. 2021