1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বেনাপোলে ৩ যাত্রীর পায়ুপথে ২০ স্বর্ণের বার

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৯ মে, ২০২৩

মাত্র ৩ দিনের ব্যবধানে আবারও বেনাপোলে ধরা পড়লো স্বর্ণের বড় ধরনের চালান। এবার কাস্টমস গোয়েন্দাদের হাতে ধরা পড়লো ৩ স্বর্ন পাচারকারী। আটককৃত স্বর্ণের বারের ওজন ২ কেজি ৩২০ গ্রাম। যার মূল্য আনুমানিক ১ কোটি ৭৪ লাখ টাকা।

পায়ুপথের মাধ্যমে পাচারকারীরা ২০ পিস স্বর্নের বার ভারতে পাচারের চেষ্টা করছিল বলে বেনাপোল কাস্টমস সূত্রে জানা যায়। আটককৃতরা হলেন- রনি আহম্মেদ, হাবিব, মহিউদ্দিন।

বেনাপোল কাস্টমসের শুল্ক গোয়েন্দার উপ পরিচালক শায়েখ আরেফিন জাহেদী তার কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে জানান, সোমবার (২৯ মে) সকালে ভারতে যাওয়ার উদ্দেশ্যে আটক ওই ৩ বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনে প্রবেশ করে।

তিনি আরও জানান, এসময় তাদের চলাফেরা এবং গতিবিধি সন্দেহজনক দেখে কর্তব্যরত কাষ্টমস গোয়েন্দারা তাদেরকে তল্লাশি কেন্দ্রে নিয়ে গেলে গোয়েন্দা কর্মকর্তা আব্দুর রহিমের উপস্থিতে এক পর্যায়ে ওই যাত্রীরা পায়ুপথে লুকানো ২০পিস স্বর্ণের বার বের করে দেয়। তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর এবং উদ্ধারকৃত স্বর্ণ কাস্টমস হাউজের শুল্ক গুদামে জমা দেয়া হয়েছে।

উল্লেখয়, গত ২৬ মে বেনাপোলের খলসী এলাকা থেকে বিজিবি ১৭ পিস স্বর্ণের বারসহ এক পাচারকারী এবং আগের দিন ২৫ মে মালিকবিহীন ২০টি স্বর্ণের বার গোগা সীমান্ত খেকে জব্দ করে বিজিবি।


সর্বশেষ - জাতীয় সংবাদ