1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রূপপুরের মেশিনারি পণ্য নিয়ে মোংলায় বিদেশি জাহাজ

বাগেরহাট জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৩০ মে, ২০২৩

পাবনার ঈশরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ৩৩৯টি প্যাকেজের ১ হাজার ১৪৯ মেট্রিক টন মেশিনারি পণ্য নিয়ে রাশিয়া থেকে মোংলা বন্দরে এসে পৌঁছেছে ভানুয়াটু’র পতাকাবাহী জাহাজ ‘এমভি আনকা স্কাই’।

সোমবার সকাল সাড়ে ৯টায় জাহাজটি মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে নোঙর করেছে। গত ২৮ এপ্রিল রাশিয়ার নোভরোসিস্ক বন্দর থেকে ছেড়ে আসা জাহাজটি মোংলা বন্দরে নোঙর করার পর দুপুর থেকে মেশিনারি পণ্য খালাস শুরু হয়েছে।

আগামী দু’সপ্তাহের মধ্যে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারি পণ্যের আরও একটি বড় চালান মোংলা বন্দরে আসার কথা রয়েছে। মোংলা বন্দর কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারি পণ্য নিয়ে রাশিয়া থেকে আসা জাহাজটির শিপিং এজেন্ট কনভেয়ার শিপিংয়ের ব্যবস্থাপক অপারেশন সাধন কুমার চক্রবর্তী জানান, গত ২৮ এপ্রিল ৩৩৯টি প্যাকেজের ১ হাজার ১৪৯ মেট্রিক টন মেশিনারি পণ্য রাশিয়ার নোভরোসিস্ক বন্দর থেকে এমভি আনকা স্কাই জাহাজটি মোংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে। সোমবার সকাল সাড়ে ৯টায় জাহাজটি মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে নোঙর করে। এসব মেশিনারি পণ্য ২৪ ঘণ্টার মধ্যে খালাস করে সড়কপথে রূপপুর বিদ্যুৎ কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে।

এর আগে, গত ৩ এপ্রিল ৬৩০টি প্যাকেজের ১ হাজার ৬২৭ দশমিক ৯০৪ মেট্রিক টন মেশিনারি পণ্য নিয়ে রাশিয়ার নোভরোসিস্ক বন্দর থেকে আনকা সুন নামে আরও একটি জাহাজ মোংলা বন্দরে এসে পণ্য খালাস করে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপ্টেন শাহিন মজিদ জানান, সোমবার সকাল সাড়ে ৯টায় পাবনার ঈশরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ১ হাজার ১৪৯ মেট্রিক টন মেশিনারি পণ্যের নিয়ে রাশিয়া থেকে মোংলা বন্দরে এসে পৌঁছেছে। জাহাজটি মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে নোঙর করার পর দুপুর থেকে এসব মেশিনারি পণ্য খালাস শুরু হয়েছে। এসব মেশিনারি পণ্য ২৪ ঘণ্টার মধ্যে খালাস করা হবে। আগামী দু’সপ্তাহের মধ্যে আগামী ১৫ দিনের মধ্যে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারি পণ্যের আরও একটি বড় চালান মোংলা বন্দরে আসার কথা রয়েছে বলেও জানান এই বন্দর কর্মকর্তা।


সর্বশেষ - জাতীয় সংবাদ