বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১২:২৫ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন ফ্রন্টিয়ার, ইমার্জিং ও ডেভেলপড মার্কেট রিটার্নে সবার ওপরে বাংলাদেশ মুজিববর্ষে প্রাপ্তি ও প্রত্যাশা হাসি ফিরেছে পাট চাষিদের মুখে বাংলাদেশের পুঁজিবাজার বিশ্বসেরা : ব্লুমবার্গের প্রতিবেদন

গাজীপুরে জাহাঙ্গীরের পক্ষে গণজোয়ার; অন্যদলের নেতাকর্মীরাও অভিভূত

ইবার্তা ডেস্ক
আপডেট : রবিবার, ২৪ জুন, ২০১৮
বিএনপিসহ অন্যান্য দলের কর্মী ও সমর্থকরাও অভিভূত

পরিকল্পিত ক্লিন এবং গ্রীন সিটি গাজীপুর গড়ার প্রত্যয় নিয়ে আওয়ামী লীগের ধারাবাহিক প্রচারণা কর্মসূচিতে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র পদপ্রার্থী এডভোকেট জাহাঙ্গীর আলম  গণসংযোগে সর্বস্তরের জনগণের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

নির্বাচনী গণসংযোগকালে জাহাঙ্গীর আলম  আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও বিএনপি, জাতীয় পার্টি স্বতন্ত্র প্রার্থী ও বাম দলের নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় করে যেকোন প্রয়োজনে সহযোগিতার আশ্বাস দিলে সকলেই অভিভূত হন।

গাজীপুরের সৌহার্দ্যপূর্ণ পরিবেশ দেখে দেশী বিদেশী নির্বাচন পর্যবেক্ষক, কূটনীতিবিদ ও সাংবাদিকরা সন্তোষ প্রকাশ করেছেন। একটি অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন হবে বলে সবাই প্রত্যাশা করছেন।

জনদরদী, দানবীর এবং পরোপকারী হিসেবে পরিচিত জাহাঙ্গীর আলম প্রায় দশ বছর যাবত বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, মন্দির ও গীর্জা ও শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক অনুদানসহ যথাসম্ভব সহায়তা দিয়ে আসছেন। প্রায় দুই শতাধিক দরিদ্র শিক্ষার্থীদের পড়াশোনার খরচ চালান তিনি। সকল মহলে ইতিবাচক ভাবমূর্তির কারণে বিভিন্ন ইসলামিক দলের নেতৃবৃন্দ, আলেম ওলামা, মহানগরীর ১৮’শ মসজিদের খতিব, সাড়ে ৪’শ কওমী মাদ্রাসার শিক্ষক এবং তাবলীগ জামাতে মুরব্বীরা ইতোমধ্যে তার প্রতি সমর্থন জানিয়ে নিজ নিজ অবস্থান থেকে নৌকা মার্কায় সমর্থন দিয়ে প্রচারণা চালাচ্ছেন।

গতকাল গাজীপুর বায়তুল মামুর জামে মসজিদের খতিব মাওলানা হাফিজুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের উন্নয়নে এবং ওলামা মাশায়েখ ও ইসলামী শিক্ষার শিক্ষার্থীদের জন্য যে অবদান রেখেছেন তার তুলনীয় দৃষ্টান্ত সমসাময়িককালে বিশ্বের কোনো দেশে দেখা যায় নি। এছাড়া আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম ব্যক্তি হিসেবে সজ্জন, ধর্মানুরাগী ও মানবদরদী। তাই আমাদের আলেম সমাজের কর্তব্য তাকে জয়যুক্ত করা।

গতকাল শুক্রবার চান্দনা চৌরাস্তা জামে মসজিদে জুমার নামাজ শেষে মসজিদ আঙিনায় মুসল্লিদের উদ্দেশ্যে বাসযোগ্য শহর গড়তে সহযোগিতার আহবান জানালে আলেম ওলামা, স্কুল কলেজ বিশ্ববিদ্যায়ের ছাত্র-শিক্ষক, চাকুরীজীবি, কৃষক, শ্রমিক, যুবক ও সাধারন খেটে খাওয়া মানুষ সর্বস্তরের মানুষ জাহাঙ্গীরের প্রতি অকুণ্ঠ সমর্থন ব্যক্ত করে।

গাজীপুর সিটিতে নৌকার পক্ষে জাহাঙ্গীর আলম সকল শ্রেনীর মানুষকে নিয়ে উৎসবমুখর পরিবেশে প্রচারণা চালাচ্ছেন।

গতকাল শুক্রবার সকাল ৯ টায় নিজ বাসভবনের সামনের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় করেন এবং সকলকে নিয়ে একটি পরিকল্পিত নগরী গড়ার লক্ষে ২৬ জুন নির্বাচনে সহযোগিতা এবং ভোট চান।

জাহাঙ্গীর আলম গতকাল শনিবার দিনের কর্মসূচী অনুযায়ী মহানগরীর ১৩ নম্বর ওয়ার্ড কলাবাগানে পথসভায় প্রথম বক্তব্য রাখেন। পরে ২০ নম্বর মজলিশপুর, ২২ এ বাংলাবাজার, ২১ এ বিপ্রবর্থা, ২৩ খালপাড়া পথসভায় ভোটারদের সহযোগীতা ও ভোট চান।

চান্দণা চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। বিকেল ৩টায় বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয় ফটকের সামনে পথসভার মাধ্যমে দ্বিতীয় দফা প্রচারণা শুরু করেন। পরে ১৬ এ আক্তার মার্কেট ১৮ তে টি এন্ড টি রোড, শাপলা মেনশন ও অনুপম সুপার মার্কেটে পথসভার মাধ্যমে ভোট প্রার্থনা করেন। মাঝে টঙ্গীতে মহানগর আওয়ামী লীগে যৌথসভায় যোগ দেন।

পথসভায় জাহাঙ্গীর বলেন, এখানকার সমাজ ব্যবস্থায় সব শেনী পেশার মানুষের প্রয়োজন আছে। আমি সবার জন্য কাজ করতে চাই। ছাত্র-শিক্ষক, চাকুরীজীবি, শ্রমিক, সাধারন খেটে খাওয়া মানুষ, কৃষক, নারী, যুবক, শিশু সবার উপযোগী একটি পরিকল্পনা তৈরী করেছি। আমাকে ভোট দেন। আমি আপনাদের সাথে নিয়ে একটি পরিকল্পিত শহর গড়ে তুলবো।’

মেয়র প্রার্থী মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাতি লীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, মহাজোট শরিক জাতীয় পার্টি, জাসদ, তরিকত ফেডারেশনসহ সকল অংগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ প্রচারণা চালাচ্ছেন। সকলেই জাহাঙ্গীর আলমের জয়ের ব্যাপারে আশাবাদী।


আরও সংবাদ