1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বাংলাদেশে ফেসবুকের সেলস পার্টনার এইচটিটিপুল

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২২ জুন, ২০২০

বাংলাদেশের জন্য অনুমোদিত সেলস পার্টনার হিসেবে এইচটিটিপুল’কে নিযুক্ত করলো ফেসবুক। এইচটিটিপুল এখন থেকে স্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে সহায়তা করবে। বিজ্ঞাপনের জন্য ফেসবুককে টাকায় অর্থ পরিশোধ করা যাবে এইচটিটিপুলের মাধ্যমে। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ফেসবুক।
ফেসবুকের অনুমোদিত সেলস পার্টনার হিসেবে এইচটিটিপুল বাংলাদেশের স্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে বিনামূল্যে উন্নতমানের ফেসবুক মিডিয়া পরামর্শ দেওয়ার জন্য প্রশিক্ষিত। ব্যবসায়িক প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে নতুন ও প্রয়োজনীয় কৌশল শেখাতে ফেসবুক ব্লুপ্রিন্টসহ বিভিন্ন প্রোগ্রাম ও প্রশিক্ষণের ব্যবস্থা করতে পারবে। এইচটিটিপুলের মাধ্যমে টাকায় ফেসবুককে বিজ্ঞাপনের জন্য অর্থ পরিশোধ করা যাবে। বিশ্বব্যাপী আরও ১০টি মার্কেটে এইচটিটিপুল ফেসবুক অনুমোদিত প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে।
ফেসবুকের এশিয়া প্যাসিফিক অঞ্চলের ইমার্জিং মার্কেট ডিরেক্টর জর্ডি ফরনিস বলেন, ‘দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ ফেসবুকের জন্য গুরুত্বপূর্ণ দেশগুলোর একটি। তাই এদেশের মানুষ ও ব্যবসায়ীদের সঙ্গে আরও বেশি সংযুক্ত হওয়া আমাদের কাছে প্রাধান্য পায়। দক্ষিণ-পূর্ব এশিয়ায় সফলভাবে আমাদের সেলস প্রতিনিধিদের কার্যক্রম সম্প্রসারণের পর এইচটিটিপুলকে বাংলাদেশে ফেসবুকের অনুমোদিত সেলস পার্টনার হিসেবে আনতে পেরে আমরা আনন্দিত। আমরা বিশ্বাস করি, স্থানীয় ও আঞ্চলিক বাজারের ওপর এইচটিটিপুলের যে ব্যাপক ধারণা ও দক্ষতা রয়েছে তার মাধ্যমে আমরা বাংলাদেশের স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে এই সঙ্কটময় পরিস্থিতিতে আরও শক্তিশালী হয়ে উঠতে এবং তাদের সম্ভাব্য বিস্তৃতিকে আরও ত্বরান্বিত করতে সহায়তা করতে পারবো।’
এইচটিটিপুল এশিয়া প্যাসিফিকের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সানি নাগপাল বলেন, ‘নতুন কোনও দেশে বিজ্ঞাপনের সর্বশেষ সেবাগুলো আনতে ফেসবুককে সহায়তা করা একটি দারুণ অভিজ্ঞতা। আমরা ইউরোপ এবং ইন্দোচীনে সরাসরি কাজ করার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বাংলাদেশে ব্র্যান্ড ও এজেন্সিগুলোকে সরাসরি সর্বোচ্চ মানের সহায়তা দেবো, যেন ফেসবুকে বিজ্ঞাপনের সর্বাত্মক সুবিধা গ্রহণ করে প্রতিষ্ঠানগুলো তাদের ব্যবসায় আশাতীত সাফল্য অর্জন করতে পারে।’
বাংলাদেশে এইচটিটিপুলের কান্ট্রি ডিরেক্টর হিসেবে আছেন কাজী মনিরুল কবির। এর আগে তিনি তিনি কান্ট্রি কনসালট্যান্ট (বাংলাদেশ) হিসেবে গুগলে কাজ করেছেন। এছাড়াও গ্রামীণফোনসহ বিভিন্ন প্রযুক্তি ও টেলিকম প্রতিষ্ঠানে কাজ করেছেন। কাজী মনিরুল কবির খুলনা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতক ডিগ্রি অর্জন করেন। বিআই নরওয়েজিয়ান বিজনেস স্কুল থেকে ব্যবস্থাপনায় (এক্সিলারেট লিডারশিপ প্রোগ্রাম) ও লন্ডন বিজনেস স্কুল থেকে কৌশলগত বিপণন প্রোগ্রামে পড়াশোনা করেছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ