1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে গুজব : একজন আটক

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব সৃষ্টির অভিযোগে নাঈম খান নামে এক যুবককে আটক করেছে রূপগঞ্জ থানা পুলিশ।

বুধবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের ব্রাক্ষ্মনখালী হাবিবনগর এলাকা থেকে তাকে আটক করা হয় বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, মঙ্গলবার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে Ideal Nayeem নামক আইডিতে একটি পোস্ট করা হয়। সেখানে লেখা ছিল- ‘একটি বিশেষ ঘোষণা: পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান স্থগিতের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। আয়োজনের টাকার সাথে ফান্ড থেকে আরও টাকা যোগ করে ফায়ার সার্ভিসের জন্য অতিদ্রুত ৪টি ফায়ার ফাইটিং হেলিকপ্টার ক্রয়ের নির্দেশ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী হাসিনার’।

ওই পোস্টের লেখার সাথে প্রধানমন্ত্রী এবং পাট ও বস্ত্রমন্ত্রীসহ একাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তির ছবি পোষ্ট করা হয়।

নারায়ণগঞ্জের সহকারী পুলিশ সুপার (গ সার্কেল) আবির হোসেন জানান, ফেসবুকে প্রধানমন্ত্রীসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে পদ্মা সেতুর বিষয়ে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, মানহানিকর অপপ্রচার চালিয়ে আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টাসহ অস্থিরতা ও বিশৃঙ্খলার পায়তারা করার অভিযোগে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সেই ফেসবুক আইডির ব্যক্তিকে সনাক্ত করে মঙ্গলবার রাতেই রূপগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়।

আবির হোসেন আরও জানান, পরে পুলিশ বুধবার বিকেল ৪টার দিকে উপজেলার ব্রাক্ষ্মনখালী হাবিবনগর স্কুল এন্ড কলেজ সংলগ্ন জাশোহা মার্কেটের দ্বিতীয় তলায় র‌্যাপিড আইটি লিমিটেড-এর অফিসে অভিযান চালিয়ে Ideal Nayeem আইডির ব্যবহারকারী সুলফিনা এলাকার নাঈম খানকে আটক করে। এসময় তার কাছ থেকে একটি আইফোন ১৩ ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।

আসামিকে বিকেলেই আদালতে পাঠানো হয় বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।


সর্বশেষ - জাতীয় সংবাদ