1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বান্দরবানে ১৩০ টাকা লিটারের সয়াবিন তেল! 

বান্দরবান জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১২ জুন, ২০২২

বান্দরবানে সুলভ মূল্যে সয়াবিন তেল বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১১) সকালে জেলা প্রশাসনের আয়োজনে বান্দরবান বাজার মুদি দোকান ব্যবসায়ী সমবায় কল্যাণ সমিতি এবং রূপচাঁদা সয়াবিনের সহযোগিতায় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় পার্বত্যমন্ত্রী বলেন, যখন সারাদেশে ব্যবসায়ীরা বিভিন্ন সিন্ডিকেট করে বাজারে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করছে, ঠিক তখনই বান্দরবানে মুদি দোকানের ব্যবসায়ীরাই এগিয়ে এসেছে সাধারণ মানুষের পাশে। আশা করছি আগামীতেও তাদের এই সহযোগিতা অব্যাহত থাকবে।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, সারাদেশে যখন তেলের দাম বৃদ্ধি এবং বিভিন্ন স্থানে অসাধু ব্যবসায়ীরা তেলের অবৈধ মজুদে ব্যস্ত, সেখানে বান্দরবান বাজার মুদি দোকান ব্যবসায়ী সমবায় কল্যাণ সমিতির এমন উদ্যোগ প্রশংসার দাবীদার। যেখানে সরকার তেলের বাজার মূল্য ২০৫ টাকা নির্ধারণ করেছে সেখানে বান্দরবানের মুদি ব্যবসায়ীরা ১৩০ টাকা লিটারে ১৩৬০ জনের মাঝে সয়াবিন তেল বিক্রয় করছে। আমরা আশা করছি আগামীতেও তাদের এমন কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে বান্দরবান বাজার মুদি দোকান ব্যবসায়ী সমবায় কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাশ বলেন, আমরা বান্দরবান বাজার মুদি দোকান ব্যবসায়ী সমবায় কল্যাণ সমিতি এবং রূপচাঁদা সয়াবিনের সহযোগিতায় আজকে বান্দরবানের পৌর এলাকায় ১৩০ টাকা লিটারে জনপ্রতি ২ লিটার করে ১৩৬০ জনের মাঝে ২৭২০ লিটার সয়াবিন তেল বিক্রয় করছি। যদিও বা সারাদেশে সরকারি ভাবে তেলে দাম নির্ধারণ করা ২০৫ টাকা। আমরা সাধারণ মানুষের অসহায়ত্বের সুযোগকে কাজে না লাগিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর এই প্রচেষ্টা। আমরা আগামীতেও বান্দরবানের প্রতিটা জনসাধারণের সুবিধা অসুবিধায় সব সময় পাশে থাকবো।

তিনি বলেন, আজকে ২৭২০ লিটার তেল বিক্রয় করছি। আমাদের চেষ্টা থাকবে আগামীতে আরও কিছু পরিমাণের তেল জনসাধারণের জন্য ভর্তুকি দিয়ে বিক্রয় করবো।


সর্বশেষ - জাতীয় সংবাদ