1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

৩ সেঞ্চুরিতে ৪৯৮ রান : ফের নিজেদের রেকর্ড ভাঙলো ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১৮ জুন, ২০২২

আর মাত্র ২টা রান করলেই ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথম দল হিসেবে এক ম্যাচে ৫০০ রান করার কীর্তি গড়তে পারতো ইংল্যান্ড। তবে একটা রেকর্ড কিন্তু ঠিকই ভেঙেছে তারা।

আর সেই রেকর্ডও এতদিন তাদের দখলেই ছিল।

শুক্রবার নেদারল্যান্ডসের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪৯৮ রানের ‘এভারেস্ট’-এ উঠেছে ইংল্যান্ড।

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

২০১৮ সালের ১৯ জুন নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংলিশদের করা ৪৮১ রান এতদিন সর্বোচ্চ দলীয় সংগ্রহের তালিকায় শীর্ষে ছিল।

শুক্রবার নিজদের রেকর্ডই ভাঙল তারা। মজার ব্যাপার হচ্ছে, তালিকার তিনেও আছে ইংল্যান্ড। ২০১৬ সালের ৩০ আগস্ট পাকিস্তানের বিপক্ষে নটিংহ্যামেই ৩ উইকেট হারিয়ে ৪৪৪ রান সংগ্রহ করেছিল তারা।

ওয়ানডেতে সর্বোচ্চ দলীয় সংগ্রহের তালিকায় চার নম্বরে আছে শ্রীলঙ্কা। ২০০৬ সালের ৪ জুলাই নেদারল্যান্ডসের বিপক্ষে লঙ্কানরা ৯ উইকেট হারিয়ে তুলেছিল ৪৪৩ রান। এরপরের তিন স্থানেই আছে দক্ষিণ আফ্রিকা। এর মধ্যে উইন্ডিজের বিপক্ষে ২০১৫ সালের ১৮ জানুয়ারি ২ উইকেটে ৪৩৯ রান সংগ্রহ করেছিল প্রোটিয়ারা। এছাড়া ২০০৬ ও ২০১৫ সালে যথাক্রমে ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সমান ৪৩৮ রান করেছিল।

এদিকে ২ রানের জন্য ৫০০ মিস করা ইংল্যান্ড আজ ডাচদের রীতিমত তুলোধুনা করেছে। ওপেনার জেসন রয় ১ রান করলেও পরের ৩ জনই পেয়েছেন সেঞ্চুরির দেখা। ৯৩ বলে ১২২ রান করেছেন ফিলিপ সল্ট। ১০৯ বলে ১২৫ রান করেছেন দাভিদ মালান এবং ৭০ বলে ১৬২ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে অপরাজিত থাকেন জস বাটলার। শেষদিকে মাত্র ২২ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন লিয়াম লিভিংস্টোন।


সর্বশেষ - জাতীয় সংবাদ