1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পদ্মা সেতু বাংলাদেশের সত্যিকারের গেম চেঞ্জার: রুশ দূতাবাস

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২১ জুন, ২০২২

পদ্মা সেতুকে সত্যিকারের গেম চেঞ্জার উল্লেখ করে বাংলাদেশ সরকার ও জনগণকে আন্তরিক অভিনন্দন জানিয়েছে রাশিয়া। সোমবার (২০ জুন) ঢাকার রাশিয়া দূতাবাস থেকে পাঠানো এক বার্তায় এ অভিনন্দন জানানো হয়।

বার্তায় উল্লেখ করা হয়, এটি প্রশংসনীয় যে এ উচ্চাভিলাষী মেগা প্রকল্পটি সম্পূর্ণরূপে বাংলাদেশের নিজস্ব অর্থায়নে পরিচালিত হয়েছে। পদ্মা সেতু একটি সত্যিকারের গেম চেঞ্জার। কারণ এটি আঞ্চলিক বাণিজ্য, বিনিয়োগ, সংযোগ, কর্মসংস্থান, পর্যটন ও অন্যান্য অনেক ক্ষেত্রে সুযোগ প্রসারিত করবে। নিঃসন্দেহ এটি জাতীয় জিডিপি প্রবৃদ্ধিতে ব্যাপকভাবে অবদান রাখবে। বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ব্যাপক উন্নয়ন হবে।

এতে আরও উল্লেখ করা হয়, পদ্মা সেতু নির্মাণ বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টির কারণে একটি যুগান্তকারী অর্জন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত সোনার বাংলার স্বপ্ন আমাদের চোখের সামনেই বাস্তবায়িত হচ্ছে। নিঃসন্দেহে রাশিয়ান কোম্পানি ‘রোসাটম’- এর সহায়তায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণসহ অন্যান্য মেগা প্রকল্প বাস্তবায়ন বাংলাদেশের সফল উন্নয়ন, জনগণের সমৃদ্ধি ও কল্যাণে আরও অবদান রাখবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ