1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বন্যা মোকাবিলায় সব ব্যবস্থা নিয়েছে সরকার: শেখ হাসিনা

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২১ জুন, ২০২২

বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বন্যা মোকাবিলায় ইতিমধ্যে সরকার সব ধরনের ব্যবস্থা নিয়েছে।

মঙ্গলবার (২১ জুন,২০২২) বন্যাকবলিত এলাকা পরিদর্শন শেষে সিলেট সার্কিট হাউজে জেলা প্রশাসনের কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

বন্যা কবলিত এলায় খাবার দেওয়া প্রধানমন্ত্রী বলেন, খাদ্যমন্ত্রীকে আগে থেকেই বলেছিলাম এবার বন্যা আসবে। খাদ্য গুদামে পানি আসতে পারে। তাই সার এবং খাদ্য গুদামে রাখার কথা বলা হয়েছে। এবার বন্যা দেরিতে এসেছে। বন্যা আসলে এমন দু’বার তিনবার করেই আসে। এটাই প্রকৃতির খেলা। তবে সিলেটের এটা অস্বাভাবিক পরিস্থিতি। প্রতিবার বন্যায় নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। বন্যায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

তিনি বলেন, যেকোনো বিপদে আওয়ামী লীগের সব নেতাকর্মীরা সবসময় এগিয়ে আগে। সবার আগে আওয়ামী লীগ দুর্গত মানুষের পাশে পৌঁছায়। এবারের বন্যাতেও আমরা তা দেখেছি।

তিনি আরও বলেন, সিলেটের বন্যা দূর্গত অঞ্চলে ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা দেওয়া হবে। বন্যায় ক্ষতিগ্রস্তদের যত খাদ্য ও ওষুধ লাগে সব দেওয়া হবে। বন্যায় মাছচাষিরা যাতে ক্ষতি পুষিয়ে নিতে পারেন সেজন্য ব্যবস্থা নেবে সরকার। বন্যায় যারা কাজ করছেন তাদেরও সাবধান ও সতর্ক থাকতে হবে। বন্যার পানিতে যাতে ঠান্ডা লেগে কেউ অসুস্থ না হন।

বিদ্যুৎ কেন্দ্র বন্ধ রাখার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, পানিতে বিদ্যুৎ দ্রুত ছড়ায়, বিপদ তাতে বাড়ে। বন্যার সময় বিদ্যুৎ বন্ধ করে না দিলে মানুষের মৃত্যু বাড়বে।


সর্বশেষ - জাতীয় সংবাদ