1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সুনামগঞ্জে আশ্রয়কেন্দ্রে জন্ম নেয়া শিশুর নামকরণ করলেন শেখ হাসিনা

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২১ জুন, ২০২২

সুনামগঞ্জের বন্যা ও ঝড়-বৃষ্টির মধ্যে সুনামগঞ্জ সদরে জেলা প্রশাসক কার্যালয়ে ও তাহিরপুরে আশ্রয়কেন্দ্র জন্ম নেয়া শিশুর নামকরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত শনিবার নৌকা বিকল হয়ে যাওয়ায় জেলা প্রশাসকের কার্যালয়ে সুমন মিয়া ও জমিলা বেগম দম্পতির ঘর আলোকিত করে ফুটফুটে ছেলে সন্তান জন্ম হয়। বিষয়টি প্রধানমন্ত্রী জেনে ছেলেটির নাম রাখেন নূহ আলম প্লাবন।

জানা যায়, পৌর শহরের মল্লিকপুর থেকে স্ত্রীর প্রসবব্যাথা ওঠলে জগন্নাথপুরের সুমন মিয়া (৩৫) নৌকা নিয়ে হাসপাতালে রওনা দেন। পথে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে নৌকাটি আটকে যায়। এর পর জেলা প্রশাসকের সহায়তা পেয়ে তাঁর কার্যালয়ে ফুট ফুটে ছেলে সন্তানের জন্ম দেন সুমন মিয়ার স্ত্রী জমিলা বেগম (২৭)।

শনিবার রাতে মা ও নবজাতককে দেখতে যান জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোন করলে জেলা প্রশাসক বিষয়টি তাঁকে জানান। এর পর প্রধানমন্ত্রী দুর্যোগে জন্ম নেয়া এ শিশুর নাম রাখেন নূহ আলম প্লাবন।

গতকাল সোমবার জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, নবজাতক প্লাবনকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নতুন পোশাক, মশারি, তেল, লোশনসহ উপহার সামগ্রী দেয়া হয়েছে। মা ও নবজাতক বর্তমানে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে ভালো আছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ