1. alamin@ebarta24.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  2. online@ebarta24.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  3. reporter@ebarta24.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  4. news@ebarta24.com : নিউজ এডিটর : নিউজ এডিটর
ঢাবিতে গভীর রাতে বিএনপির বৈঠক: ক্লাব সভাপতিকে নোটিশ ও গ্রেফতার দাবি! - ebarta24.com
  1. alamin@ebarta24.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  2. online@ebarta24.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  3. reporter@ebarta24.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  4. news@ebarta24.com : নিউজ এডিটর : নিউজ এডিটর
ঢাবিতে গভীর রাতে বিএনপির বৈঠক: ক্লাব সভাপতিকে নোটিশ ও গ্রেফতার দাবি! - ebarta24.com
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৯:০৩ পূর্বাহ্ন

ঢাবিতে গভীর রাতে বিএনপির বৈঠক: ক্লাব সভাপতিকে নোটিশ ও গ্রেফতার দাবি!

নিজস্ব প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : বুধবার, ২২ জুন, ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে মধ্যরাত পর্যন্ত বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর অবস্থান করা নিয়ে প্রশ্ন উঠেছে; এ বিষয়ে ক্লাবের সভাপতি বিএনপি সমর্থিত সাদা দলের শিক্ষক এবিএম ওবায়দুল ইসলামকে কারণ দর্শানোর নোটিসও দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

‘রাজনৈতিক একজন নেতার সঙ্গে ক্লাবে বৈঠক করার বিষয়ে’ জানতে চেয়ে এই নোটিস দেওয়া হয়েছে বলে জানান ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের সাধারণ সম্পাদক ও সরকারে থাকা আওয়ামী লীগ সমর্থিত নীল দলের সিনেট সদস্য অধ্যাপক আব্দুর রহীম।

একই সঙ্গে এ বিষয়ে ক্লাবের সদস্য ও ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক সীতেশ চন্দ্র বাছারকে আহ্বায়ক করে একটি অনুসন্ধান কমিটি গঠন করা হয়েছে জানিয়ে অধ্যাপক রহীম বলেন, “কমিটির প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেবে ক্লাবের কার্যকরী পরিষদ।”

ক্লাবের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রিজভীকে গত রোববার ১৯/০৬/২০২২খ্রিঃ রাত ১১টা ১৭ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ক্লাবে প্রবেশ করতে দেখা যায়। তিনি সেখানে রাত একটা পর্যন্ত অবস্থান করেন।
ওই সময় ক্লাবে তার সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিএনপি সমর্থিত শিক্ষকদের সংগঠন সাদা দলের সাবেক আহ্বায়ক ও ক্লাবের বর্তমান সভাপতি অধ্যাপক ওবায়দুল ইসলামসহ আরও ১০ থেকে ১২ জন ছিলেন।

ছাত্রদলের সাবেক সভাপতি, রাকসুর সাবেক ভিপি রিজভীর ক্লাবে আসা কিংবা তার সঙ্গে ‘বৈঠকের’ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক ওবায়দুল বিশেষ সূত্রকে বলেন, “এটা কোনো পলিটিক্যাল মিটিং ছিল না। আমরা একসঙ্গে বসে খাওয়া দাওয়া করেছি, আড্ডা দিয়েছি।

‘বৈঠক’ করা নিয়ে অভিযোগ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় ক্লাবের সাধারণ সম্পাদক অধ্যাপক রহীম বলেন, “ক্লাবের সেক্রেটারি হলো ক্লাবের মুখপাত্র। সাধারণত ক্লাবে কেউ অনুষ্ঠান করতে চাইলে সাধারণ সম্পাদককে অবহিত করতে হয় অথবা লিখিত দিতে হয়। কিন্তু ওই বিষয়ে আমাকে কিছু জানানো হয়নি।

“বৈঠকের বিষয়ে গতকাল (সোমবার) আমাদের ক্লাবের কার্যনির্বাহী পরিষদের মিটিংয়ে এ বিষয়ে উনার (ক্লাবের সভাপতি ওবায়দুল) কাছে ব্যাখা চাওয়া হয়েছে। সাত কার্যদিবসের মধ্যে জবাব দিতে কারণ দর্শানোর নোটিস এবং একটি অনুসন্ধান কমিটি গঠন করা হয়েছে।”

এদিকে রিজভীর সঙ্গে সাদা দলের সাবেক আহ্বায়কের বৈঠককে ‘রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র’ আখ্যায়িত করে মঙ্গলবার ২১/০৬/২০২২খ্রিঃ বিকাল ১৬.০০ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

সমাবেশ থেকে রিজভী ও অধ্যাপক ওবায়দুলকে গ্রেপ্তারের দাবি জানানো হয়। এতে মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন দাবি করেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে সিসি টিভির ফুটেজ গুলো দেখে অবিলম্বে এই গোপন বৈঠকে অংশগ্রহণকারী প্রত্যেককে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে এসে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের প্রকৃত তথ্য জাতির সামনে প্রকাশ করতে হবে।”

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
ebarta24.com © All rights reserved. 2021