1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নতুন প্রজন্মকে দেশকে নেতৃত্ব দিতে তৈরি হতে বললেন প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৬ জুন, ২০২২

শিক্ষার্থীদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের সোনার ছেলে-মেয়েরা, আগামী দিনে দেশকে নেতৃত্ব দিতে তোমরা তৈরি হও। তোমরা তোমাদের মেধা বিকাশ করবে এবং দেশকে এগিয়ে নিয়ে যাবে। দেশ যেন আর পিছিয়ে না থাকে, এগিয়ে যায়।

রোববার (২৬ জুন) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ২০২২-এ সেরা মেধাবীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে যুক্ত ছিলেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘আজকের শিশুরাই তো প্রধানমন্ত্রী হবে, শিক্ষক হবে। সেভাবেই তারা তৈরি হোক। প্রযুক্তি-বিজ্ঞানের সঙ্গে তালমিলিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। আমরা সব সময় গবেষণার ওপর জোর দিয়েছি। কারণ গবেষণাই পারে পথ দেখাতে।

‘তোমাদের এই সুপ্ত মেধাই তো আমাদের ভবিষ্যৎ। এই মেধা অন্বেষণ প্রতিযোগিতার মাধ্যমে অনেক সুপ্ত জ্ঞান বের হয়ে আসতে পারে। নতুন প্রজন্মকে বলব, সোনার ছেলেমেয়েরা তৈরি হও, দেশকে নেতৃত্ব দিতে। বাংলাদেশ যেন আর পিছিয়ে না থাকে, বাংলাদেশ যেন এগিয়ে যায়। উদ্ভাবনী শক্তিতে আমাদের ছেলেমেয়েরা আরও উন্নত হবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে।’

বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদেরও সমান সুযোগ দেয়ার তাগিদ দেন সরকারপ্রধান। তিনি বলেন, ‘অটিস্টিক বা বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মাঝেও সুপ্ত বুদ্ধি থাকে। তাদেরও একসঙ্গে নিয়ে আসতে হবে। তারা আমাদেরই আপনজন এটা সবাইকে মনে রাখতে হবে। বিশেষ চাহিদাসম্পন্নরাও এই সমাজেরই একটি অংশ।

‘নতুন প্রজন্মকে বলব সবাইকে নিয়ে চলো, তবেই না আমরা সাফল্য পাব’, যোগ করেন প্রধানমন্ত্রী।


সর্বশেষ - জাতীয় সংবাদ