1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বাংলাদেশকে ভালোবেসে আর্জেন্টিনার ঈদ শুভেচ্ছা

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০২৩

বাংলাদেশকে ঈদ উল আজহার শুভেচ্ছা জানিয়েছে, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। তাদের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে বাংলাদেশিদের শুভেচ্ছা জানানো হয়। সংস্কৃতি-ঐতিহ্য থেকে সম্পূর্ণ ভিন্ন এ দুই দেশ ২০২২ সালের কাতার বিশ্বকাপে একত্রিত হয়েছিল ফুটবলের টানে। বাংলাদেশের মানুষের আর্জেন্টিনা সমর্থন সেবার নজর কেড়েছিলো সারা বিশ্বের। তাই তো, কোনো উৎসবে বাংলাদেশিদের শুভেচ্ছা জানাতে ভোলেন না আর্জেন্টাইনরা।

বৃঝস্পতিবার (২৯ জুন) ফেসবুকে আর্জেন্টিনার অফিসিয়াল ফুটবল পেজে মেসি, ডি মারিয়া ও রদ্রিগো ডি পলের ছবি সংবলিত একটি কার্ডের মাধ্যমে ঈদের শুভেচ্ছা জানানো হয়েছে বাংলাদেশকে।

ম্যারাডোনার সময় থেকেই বাংলাদেশের মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে আলবিসেলেস্তারা। তবে দুই দেশের সম্পর্কটা চরমে পৌঁছায় কাতার বিশ্বকাপে। বাংলাদেশ থেকে কোটি কোটি মানুষের এমন সমর্থন পেয়ে বেশ অবাক হয়েছিলো আর্জেন্টাইনরা। তখন থেকেই বাংলাদেশকে ফিরতি ভালোবাসা দিতে ভুল করেনি আকাশী-নীল দেশের মানুষরা। ভালোবাসার প্রতিদানে বাংলাদেশ ক্রিকেট দলকে সমর্থন দিতেও দেখা গেছে আর্জেন্টাইনদের। এবার বাংলাদেশের অন্যতম বড় ধর্মীয় উৎসব ঈদ-উল-আজহার দিনেও শুভেচ্ছা জানিয়েছে আর্জেন্টিনা।

শুভেচ্ছা বার্তায় লেখা হয়েছে- বাংলাদেশের সকল প্রিয় বন্ধুদেরকে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ঈদ মোবারক। এই উৎসব হোক ভালোবাসা, শান্তি এবং প্রিয়জনদের সঙ্গে ভাগাভাগি করে নেয়ার স্মরণীয় মুহূর্ত।

প্রসঙ্গত, আর্জেন্টিনা দলের জন্য বাংলাদেশের পাগলাটে সমর্থন নজর কেড়েছে পুরো বিশ্বের। বিশ্বকাপ জয়ের পরবর্তী সময়ে দেশটির ফুটবল দলের বাংলাদেশে আসার কথা থাকলেও, তা আর হয়ে উঠেনি। তবে, এশিয়া সফরের সময় নিজে থেকে বাংলাদেশে আসছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।


সর্বশেষ - জাতীয় সংবাদ