1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রিয়াল মাদ্রিদে বাংলাদেশি খুদে ফুটবলারদের প্রশিক্ষণের সুযোগ

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ৭ জুন, ২০২৪

এ যেন স্বপ্ন সত্যি হওয়ার মতো ব্যাপার। রিয়াল মাদ্রিদের প্রাক মৌসুম ট্রেনিংয়ে অংশ নেওয়ার সুযোগ এসেছে বাংলাদেশের খুদে ফুটবলারদের সামনে। আর এই সুযোগ করে দেওয়ার পেছনের কারিগর জাতীয় দলের সাবেক দুই অধিনায়ক জাহিদ হাসান এমিলি ও মামুনুল ইসলাম।

মূলত সাবেক এই তারকা ফুটবলাররা অনূর্ধ্ব-১৫ পর্যায়ের ফুটবলারদের বাছাই করবেন। ভারত ও বাংলাদেশ থেকে ১২ জন সৌভাগ্যবান ফুটবলার আগামী বছর রিয়াল মাদ্রিদে প্রাক মৌসুমে এক মাসের প্রশিক্ষণের সুযোগ পাবেন। মালয়েশিয়ার রাজ পরিবার টুংকু হারুন অর রশিদ ফুটবল একাডেমির সঙ্গে রিয়াল মাদ্রিদের সমঝোতা চুক্তি হয়েছে।

টুংকু একাডেমির সঙ্গে চুক্তির মাধ্যমে হ্যালো সুপারস্টার বাংলাদেশ ও ভারত থেকে প্রতিভাবানরা রিয়াল মাদ্রিদে যাওয়ার সুযোগ পাবেন।

হ্যালো সুপারস্টার একটি অনলাইন ভিত্তিক অ্যাপ। এই অ্যাপে ১৫ বছর বয়সী ফুটবলাররা তাদের ৪০ সেকেন্ডের ফুটবল শৈলীর ভিডিও আপলোড করবেন। বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে অ্যাপে ভিডিও পাঠানোর প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়।

প্রাথমিক পর্যায়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত এই ভিডিও পাঠানো যাবে। বাংলাদেশ থেকে এমিলি, মামুনুল ইসলাম, কায়সার হামিদ, আব্দুল গাফফাররা ভিডিও দেখে বাছাই করবেন ৷ প্রাথমিক বাছাইয়ের পর মাঠে হবে আরেকটি বাছাই। আরও কয়েকধাপ পেরিয়ে এরপর চুড়ান্ত ১২ জন সুযোগ পাবেন রিয়াল মাদ্রিদে।

হ্যালো সুপারস্টারে রেজিস্ট্রেশন করতে ভারতে ১০০ রুপি ও বাংলাদেশে ১৩০ টাকা লাগবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ