1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

উপজেলা নির্বাচন: মঠবাড়িয়ায় ভোটারদের দীর্ঘ লাইন

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৯ জুন, ২০২৪

চলছে পিরোজপুর মঠবাড়িয়া উপজেলা পরিষদের নির্বাচন। রোববার (৯ জুন) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে ইভিএমের মাধ্যমে মোট ৮৮টি কেন্দ্রে ভোটগ্রহণ। সকাল থেকেই এই ভোটকেন্দ্রে দীর্ঘ লাইন দেখা যায়। তবে নারী ভোটাদের উপস্থিতি বেশি।

পিরোজপুর জেলা অতিরিক্ত প্রশাসক (সার্বিক) ও নির্বাচনে রিটানিং কর্মকর্তা মাধবী রায় বলেন, এই নির্বাচনে ১৫ জন ম্যাজিস্ট্রেট ও ৪ প্যাল্টুন বিজিবি রয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে তারা সব সময় টহলে থাকবে।

উপজেলা পরিষদের নির্বাচনে ৬ জন চেয়ারম্যান প্রার্থী, ৪ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী ও ৪ জন সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল লড়াই হবে বর্তমান চেয়ারম্যান ও পিরোজপুর-৩ আসনের সাংসদ শামীম শাহনেয়াজের ছোট ভাই আনরাস প্রতীকের প্রার্থী রিয়াজ উদ্দিন আহমেদ ও সাবেক ছাত্রলীগ নেতা ও দোয়াত-কলম প্রতীকের প্রার্থী বায়জিদ হোসেন খানের মধ্যে।

ভাইস চেয়ারম্যান পদে আরিফুর রহমান সিফাত টিউবওয়েল প্রতীক, সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান বাদসা টিয়াপাখি প্রতীক, মোশারেফ হোসেন সাকু তালা, ফাহাদ আহম্মেদ সজীব চশমা প্রতীকে নিয়ে নির্বাচন লড়ছেন।

সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান মাকসুদা আক্তার বছর বেবি ফুটবল প্রতীকে, সানজিদা আক্তার সুমনা প্রজাপতি প্রতীকে, তাহেরুন্নেচ্ছা নাছিমা কলস প্রতীকে ও আরিফা সুলতানা হাঁস প্রতীকে নির্বাচন করছেন।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনের তৃতীয় ধাপে গত ২৯ মে বুধবার উপজেলা পরিষদের নির্বাচনের ইভিএম মাধ্যমে ভোটগ্রহণ করার কথা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবের কারণে এ উপজেলা পরিষদের নির্বাচন স্থাগিত করা হয়।


সর্বশেষ - জাতীয় সংবাদ