1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

প্রথম নারী মহাপরিচালক পেলো মৎস্য গবেষণা ইনস্টিটিউট

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৪ জুন, ২০২৪

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের নতুন মহাপরিচালক ও প্রথম নারী মহাপরিচালক পদে নিয়োগ পেয়েছেন সংস্থাটির পরিচালক (গবেষণা ও ব্যবস্থাপনা) ড. মোহসেনা বেগম তনু। তিনি বর্তমান মহাপরিচালক ড. জুলফিকার আলীর স্থলাভিষিক্ত হবেন।

রবিবার (২৩ জুন) মৎস্য গবেষণা ইনস্টিটিউটের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয়টির যুগ্মসচিব শাহীনা ফেরদৌসী স্বাক্ষরিত স্মারকে বলা হয়েছে- পুনরাদেশ না দেওয়া পর্যন্ত মোহসেনা বেগম তনু পরিচালক (গবেষণা ও পরিচালনা) চলতি দায়িত্ব বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) ময়মনসিংহকে আগামী ২৫ জুন থেকে বিএফআরআই’র মহাপরিচালক হিসেবে সাময়িক দায়িত্ব দেওয়া হলো। ড. মোহসেনা বেগম বর্তমান মহাপরিচালক মো. জুলফিকার আলীর স্থলাভিষিক্ত হলেন। শাহীনা ফেরদৌসী স্বাক্ষরিত অপর প্রজ্ঞাপনে বলা হয়েছে, মো. জুলফিকার আলীকে সরকারি চাকরি আইন ২০১৮ অনুযায়ী, ২৪ জুন হতে অবসর প্রদান করা হলো।

ড. তনু বাংলাদেশ এগ্রিকালচারাল ইউনিভার্সিটি ময়মনসিংহ থেকে মাৎস্য বিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি জাপানের নাগাসাকি ইউনিভার্সিটি থেকে মাৎস্য বিজ্ঞানে পিএইচডি ও পোস্ট ডক্টোরেট করেন। মেধাবী এ বিজ্ঞানী ১৯৯১ সালে ইনস্টিটিউটে বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে যোগদান করেন এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি দেশে মুক্তা গবেষণার পথিকৃৎ এবং তার উদ্ভাবিত মুক্তাচাষ প্রযুক্তি এখন দেশে ব্যবহৃত হচ্ছে।


সর্বশেষ - অভিমত