1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

লন্ডনে যাত্রা শুরু বাংলাদেশি স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৩০ জুন, ২০২৪

লন্ডনে যাত্রা শুরু করেছে বাংলাদেশি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন ইউকে। সম্প্রতি ব্রিটেনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের আয়োজনে লন্ডনের ইমপ্রেশন ইভেন্ট ভেন্যুতে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে কার্যক্রম শুরু করে সংগঠনটি।

মেঘনা মিনারা উদ্দিন ও আবু বাশার ইমনের সঞ্চালনায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

অনুষ্ঠানে ব্রিটেনে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থী ও কমিউনিটির বিভিন্ন স্তরের পেশাজীবীরা অংশ নেন। সার্বিক সহযোগিতায় ছিলেন নাফিস ফুয়াদ ও হুমায়ুন রশিদ।

ব্রিটেনে আসা নতুন শিক্ষার্থীদের চাকরি খুঁজে পেতে সহায়তা, নতুন বাংলাদেশি শিক্ষার্থীদের বাসস্থানের ব্যবস্থা করা, অভিবাসনের যে কোনো ইস্যুতে আইনি পরামর্শ ও সহায়তা প্রদানসহ ব্রিটেনে অবস্থানকালে শিক্ষার্থীদের যে কোনো ইস্যুতে সহায়তা প্রদান করা সংগঠনটি প্রতিষ্ঠার মূল লক্ষ্য বলে জানান সংগঠকরা।

অনুষ্ঠানে যুক্তরাজ্যের হার্টফোর্ডশায়ার, রয়েল হলওয়ে, কিংস্টন, কুইন মেরী, রোহ্যাম্পটন, লন্ডন সাউথ ব্যাংক, গ্রিনউইচ, সান্ডারল্যান্ড, কিংস কলেজ, ওয়েস্টমিনিষ্টার, অ্যাংলিয়া রাস্কিন ও ব্রুনেল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা অংশ নেন।

এছাড়া বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি সোসাইটিকে বিশেষ সম্মাননা দেওয়া হয়। বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পর্ব অনুষ্ঠিত হয়। যেখানে নাচ, গান আবৃতিসহ বিভিন্ন পরিবেশনায় অংশ নেন শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে কমিউনিটির বিভিন্ন শ্রেণীপেশার মানুষ ও সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত থেকে শিক্ষার্থীদের উদ্যোগে এমন একটি সংগঠন প্রতিষ্ঠার ভূয়সী প্রশংসা করেন এবং সামনের সময়ে শিক্ষার্থীদের যেকোনো ইস্যুতে সহযোগিতার আশ্বাস দেন।


সর্বশেষ - অভিমত