রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৭:০৬ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
পঁচাত্তরের খুনিদের দায়মুক্তি অধ্যাদেশ “ধর্ষিত” মামুনের স্ক্রিনশপ জালিয়াতি ফাঁস : ইলিয়াস সহ সুশীলদের কটাক্ষ জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন ফ্রন্টিয়ার, ইমার্জিং ও ডেভেলপড মার্কেট রিটার্নে সবার ওপরে বাংলাদেশ

বিচারপতি ফজলুল হকের মামলার কার্যক্রমও স্থগিত: লিভ মঞ্জুর

ইবার্তা ডেস্ক
আপডেট : সোমবার, ৩১ জুলাই, ২০১৭
সুপ্রিমকোর্ট
সুপ্রিমকোর্ট

সুপ্রিমকোর্টের সাবেক বিচারপতি ফজলুক হকের বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলা বাতিল চেয়ে আবেদন খারিজ করে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আনা লিভ মঞ্জুর করে মামলাটির কার্যক্রম স্থগিত করেছে আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের একটি বেঞ্চ আজ এ আদেশ দেয়।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা বিচারপতি ফজলুল হকের বিরুদ্ধে তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলা বাতিল চেয়ে আনা আবেদন গত ১৫ মার্চ খারিজ করে রায় দেয় হাইকোর্ট। পরে সে আদেশের বিরুদ্ধে ‘লিভ টু আপিল’ করেন তিনি। আজ শুনানি শেষে আপিল বিভাগ তার আবেদন মঞ্জুর করে আদেশ দেয় বলে জানান দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।
খুরশীদ আলম খান বলেন, হাইকোর্টর রায়ের পর বিচারকি আদালতে মামলার কার্যক্রম চলতে আইনগত বাধা অপসারিত হয়েছিল। এখন মামলাটির কার্যক্রম আবারো স্থগিত করেছে আপিল বিভাগ। তিনি বলেন, বিচারপতি ফজলুল হকের বিরুদ্ধে নিম্ন আদালতে এ মামলায় অভিযোগ গঠন করা হয় গত বছরের ১৪ নভেম্বর। মামলাটি বাতিল চেয়ে তিনি যে আবেদন করেছিলেন, শুনানি শেষে তা খারিজ করে দিয়েছিল হাইকোর্ট। এরপর তিনি ‘লিভ টু আপিল’ দাখিল করেন।

তিনি জানান, দুদকের নোটিসের জবাবে বিচারপতি ফজলুল হক সম্পদেও যে হিসাব বিবরণী দাখিল করেছিলেন, সেখানে প্রায় ৯৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপন করার তথ্য পেয়ে মামলাটি দায়ের করা হয়। ঘোষিত আয়ের বাইরে ১ কোটি ৮০ লাখ টাকার সম্পদ তিনি অসাধু উপায়ে অর্জন করেছেন বলে তদন্তে দেখা যায়। তার বিরুদ্ধে মামলায় অভিযোগ গঠন করা হয়। বিচারকি আদালতে মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। ২০০৮ সালের ১৩ এপ্রিল রমনা থানায় এ মামলা দায়ের করে দুদক।


আরও সংবাদ