শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০১:৪৬ অপরাহ্ন

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক দৃঢ় করার বার্তা ইমরান খানের

ইবার্তা ডেস্ক
আপডেট : বুধবার, ২২ জুলাই, ২০২০

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় করতে চায় পাকিস্তান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপে পারস্পরিক শ্রদ্ধা-বিশ্বাসের ভিত্তিতে ঢাকার সঙ্গে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক গভীর করার বার্তা দিয়েছেন ইমরান খান।

বুধবার (২২ জুলাই) দুপুর দেড়টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে প্রায় ১৫ মিনিট কথা হয়।

ইহসানুল করিম জানান, কুশল বিনিময়ের পর ইমরান খান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বাংলাদেশের করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের গৃহীত পদক্ষেপ সম্পর্কে জানতে চান। জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকার করোনা মোকাবিলা এবং এর চিকিৎসা ক্ষেত্রে যেসব উদ্যোগ নেয়া হয়েছে তা বিস্তারিত তুলে ধরেন।

তিনি আরও জানান, এরপর ইমরান খান শেখ হাসিনার কাছে বাংলাদেশের বন্যা পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে তিনি চলমান পরিস্থিতি সম্পর্কে তাকে অবহিত করেন।

এদিকে আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তিতে ইসলামাবাদ জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক গভীর করার কথা বলেন ইমরান খান।

ইমরান খান ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীর পরিস্থিতি সম্পর্কে পাকিস্তানের দৃষ্টিভঙ্গি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানান। এ সমস্যার শান্তিপূর্ণ সমাধানের গুরুত্বকে জোর দেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাকিস্তান সফরের জন্য তার আন্তরিক আমন্ত্রণের পুনরাবৃত্তি করেন ইমরান খান।

সার্কের প্রতি পাকিস্তানের অঙ্গীকারের প্রেক্ষাপটে ইমরান খান বলেন, আঞ্চলিক স্থিতিশীলতা, টেকসই শান্তি এবং সমৃদ্ধির জন্যও বাংলাদেশ-পাকিস্তানের সম্পর্ক গুরুত্বপূর্ণ। এ সম্পর্ক আরও এগিয়ে নেয়ার ওপর জোর দেন তিনি।


আরও সংবাদ