1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সৌদি আরবে দেখা যাবে বাংলাদেশের ‘সুড়ঙ্গ’!

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৪ জুলাই, ২০২৩

একের পর এক সুখবর জমা পড়ছে ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘সুড়ঙ্গ’র ঝুলিতে। ঈদুল আজহায় বাংলাদেশে একযোগে প্রায় ২৮টি প্রেক্ষাগৃহে মুক্তির পর এবার দেশের বাহিরেও মুক্তি পাচ্ছে রায়হান রাফী নির্মিত এই সিনেমা।

আগামী ২২ জুলাই পশ্চিমবঙ্গে মুক্তি পাবে ‘সুড়ঙ্গ’। এরই মধ্যে ছবিটির প্রযোজক শাহরিয়ার শাকিল জানালেন, শুধু পশ্চিমবঙ্গেই নয়, মধ্যপ্রাচ্যের সাতটি দেশে ছবিটি মুক্তি দেওয়ার প্রক্রিয়া চলছে। যেখানে রয়েছে সৌদি আরবও।

শাহরিয়ার শাকিল বলেন, ‘সম্ভবত এই প্রথম সৌদি আরবের প্রেক্ষাগৃহে বাংলাদেশের কোনও সিনেমা মুক্তি পাবে। যেহেতু দেশটির সরকার অনুমতি দিয়েছে, তাই আমরা সেখানে মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি।’

প্রয়োজক বলেন, “মধ্যপ্রাচ্যের মোট সাতটি দেশে ‘সুড়ঙ্গ’ মুক্তি পাবে। বাংলাদেশি তথা বাংলা ভাষাভাষী মানুষের জন্য ছবিটা বানানো। এবং এটি এমনভাবে বানানো যে, বাংলাদেশের মানুষ যেমন পছন্দ করবে, আবার ওপার বাংলার মানুষও কানেক্ট করতে পারবে। ইতোমধ্যেই আমরা পশ্চিমবঙ্গের গণমাধ্যম থেকে শুরু করে বিভিন্ন রিভিউয়ারের কাছ থেকে উৎসাহ পাচ্ছি।”

তবে কবে সৌদি আরবে কিংবা বাকি দেশগুলোতে এই সিনেমা মুক্তি পাবে সে বিষয়ে পরিষ্কার কিছু জানাননি ‘সুড়ঙ্গ’র প্রয়োজক। কারণ বিষয়টি এখনও প্রক্রিয়াধীন রয়েছে। সবকিছু পরিকল্পনা মতো হলেই প্রথমবারের মতো সৌদি আরবের সিনেমা হলেও চলবে বাংলাদেশি ছবি।

এদিকে আগামী ৭ জুলাই অস্ট্রেলিয়ায় মুক্তি পাচ্ছে ‘সুড়ঙ্গ’। এরপর ২১ জুলাই যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ও কানাডায় ছবিটি মুক্তি পাবে বলে জানা গেছে।

এ সিনেমার মাধ্যমে প্রথমবার বড়পর্দায় হাজির হলেন ছোটপর্দায় জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। তার সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেত্রী তমা মির্জা।


সর্বশেষ - জাতীয় সংবাদ