1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নিজেকে ‘কৃষ্ণাঙ্গ নারী’ দাবি করলেন বাইডেন

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪

নিজেকে এবার ‘কৃষ্ণাঙ্গ নারী’ বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ফিলাডেলফিয়ার একটি রেডিও স্টেশনে এক সাক্ষাৎকার চলাকালে মুখ ফসকে এমন মন্তব্য করে বসেন তিনি, যা নিয়ে যুক্তরাষ্ট্রজুড়ে শুরু হয়েছে তুমুল আলোচনা-সমালোচনা।

দায়িত্ব গ্রহণের পর থেকেই নানা অদ্ভুত, অসংলগ্ন কাজের মধ্য দিয়ে আলোচনায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। সিঁড়িতে হোঁচট খাওয়া থেকে শুরু করে বক্তৃতায় হোঁচট, এলোমেলো কথা বা অসময়ে ঝিমিয়ে পড়া, এসব আচরণ যেন বাইডেনের ব্র্যান্ড হয়ে দাঁড়িয়েছে। এই সুযোগে প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পও তার বয়স নিয়ে লাগাতার খোঁচা দিতে ছাড়েননি।

এরইমধ্যে নির্বাচনী বিতর্কে ভরাডুবির পর তার বয়স নিয়ে আলোচনা তুঙ্গে। এমনকি বাইডেনের নিজের দল ডেমোক্র্যাটিক পার্টির সদস্যরাই এখন সংশয়ে, আসলেই কি জো বাইডেন একটু বেশিই বুড়িয়ে গেছেন?

এর মধ্যেই বাইডেন ঘটালেন নতুন কাণ্ড। ফিলাডেলফিয়ার ওয়ার্ড রেডিও স্টেশনে এক সাক্ষাৎকার চলাকালে নিজেকে ‘কৃষ্ণাঙ্গ নারী’ দাবি করে বসেন ৮২ বছর বয়সী এই প্রেসিডেন্ট।

যদিও পশ্চিমা গণমাধ্যমগুলো বলছে, বাইডেন বলতে চেয়েছেন কৃষ্ণাঙ্গ বারাক ওবামার আমলে তিনি ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করার সুযোগ পেয়েছেন। অথচ সাধারণ এই কথাটা বলতেই হিমশিম খেলেন প্রবীণ এই রাজনীতিবিদ।

অবশ্য কর্মক্ষমতার ব্যাপারে নিজের ওপর ষোলোআনা বিশ্বাসই রাখছেন বাইডেন।


সর্বশেষ - অভিমত