1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময়: প্রধানমন্ত্রী

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪

চীনের বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন চীন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বলেন, বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময়। মঙ্গলবার (৯ জুলাই) চীনের রাজধানী বেইজিংয়ের সাংগ্রি-লা সার্কেলে ওয়ার্ল্ড সামিট উইং-এ বাংলাদেশ ও চীনের মধ্যে বাণিজ্য, ব্যবসা ও বিনিয়োগের সুযোগ-সুবিধা বিষয়ক শীর্ষ সম্মেলনে বক্তব্য প্রদানের সময় এই আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন বিনিয়োগের জন্য উৎকৃষ্ট জায়গা, এমন অবস্থায় চীনের বিনিয়োগকারীদের জন্য বেশি বেশি বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানাচ্ছি। বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময়। চীন-বাংলাদেশ একসঙ্গে হাত মেলালে বিশাল কিছু অর্জন করার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ ও চীনের ব্যবসায়ীদের অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করতে হবে উল্লেখ করে নিজেদের অংশীদার খুঁজে নিতে বাংলাদেশি ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে আমাদের তরুণ প্রজন্মকে নানা প্রশিক্ষণ দিয়ে গড়ে তোলা হচ্ছে।

এসময়, চীনের সঙ্গে রপ্তানি বাণিজ্য বাংলাদেশ আরও বাড়াতে চায় বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

সম্মেলনে বাংলাদেশ ও চীনের বিভিন্ন কোম্পানির মধ্যে ১৬টি সমঝোতা স্মারক সই হয়। যেখানে চারটি সমঝোতা স্মারকের অধীনে বাংলাদেশে ৪৯০ মিলিয়ন ডলার বিনিয়োগ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি সম্মেলনে বেশ কয়েকজন মন্ত্রী ও বেসরকারি খাতের নেতারা উপস্থিত ছিলেন।


সর্বশেষ - অভিমত

নির্বাচিত