1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পরবর্তী বিশ্বকাপও খেলবেন রোনালদো

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১০ জুলাই, ২০২৪

ইউরো থেকে যন্ত্রণার বিদায় সত্ত্বেও ফুটবল ছাড়ছেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। ৩৯ বছর বয়সী এ ফুটবলার খেলা চালিয়ে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন। ব্রিটিশ একটি ট্যাবলয়েড জানিয়েছে, ঘনিষ্ঠ মহলে পর্তুগিজ এ তারকা ২০২৬ বিশ্বকাপ খেলার ইচ্ছা ব্যক্ত করেছেন।

ফ্রান্সের বিপক্ষে টাইব্রেকারে পরাজিত হওয়া কোয়ার্টার ফাইনালের আগেই রোনালদো জানিয়ে দিয়েছিলেন, এটাই তাঁর শেষ ইউরো। তবে তখন তিনি অবসর কিংবা আগামী বিশ্বকাপ খেলা নিয়ে কিছু বলেননি। পর্তুগালের বর্তমান কোচ রবার্তো মার্টিনেজের সঙ্গে রোনালদোর সম্পর্ক বেশ ভালো। এবারের ইউরোতে ফর্মে না থাকার পরও প্রতিটি ম্যাচে কোচ তাঁকে প্রথম একাদশে খেলিয়েছেন। ইউরোতে প্রতি ম্যাচে গড়ে ৯৭ মিনিট করে খেলেছেন রোনালদো। তার পরও দেড় যুগের ক্যারিয়ারে এ প্রথম বড় কোনো টুর্নামেন্টে গোল করতে ব্যর্থ হলেন পর্তুগিজ এ তারকা।

ফ্রান্সের কাছে টাইব্রেকারে ৫-৩ গোলে পরাজয়ের পর গত রোববার সামাজিক যোগাযোগমাধ্যমে নীরবতা ভাঙেন রোনালদো। সেখানে তিনি লিখেছেন, ‘আমরা আরও চেয়েছিলাম। আমাদের আরও বেশি প্রাপ্য ছিল। আমাদের জন্য, আপনাদের প্রত্যেকের জন্য, পর্তুগালের জন্য।’

তিনি আরও যোগ করেন, ‘আপনারা আমাদের যা দিয়েছেন এবং আমরা এখন পর্যন্ত যা অর্জন করেছি, এর জন্য আমরা কৃতজ্ঞ। আমি নিশ্চিত মাঠ ও মাঠের বাইরে এই উত্তরাধিকারকে অবশ্যই সম্মান করা হবে। আরও অর্জনের জন্য ধারাবাহিকভাবে একসঙ্গে আমরা কাজ করে যাব।’

ইউরো থেকে ছিটকে যাওয়ার পর কোচ মার্টিনেজও বলেছিলেন, দেশের হয়ে রোনালদো শেষ ম্যাচ খেলে ফেলেছেন এটা এখনই বলা যাচ্ছে না। এর পর সামাজিক যোগাযোগমাধ্যমে রোনালদোর খেলা চালিয়ে যাওয়ার ইঙ্গিত। তার মানে, ৪১ বছর বয়সে ২০২৬ বিশ্বকাপ খেলবেন তিনি। ২০০৩ সালে জাতীয় দলে অভিষেক হয় রোনালদোর। এখন পর্যন্ত ২১২ ম্যাচ খেলে ১৩০ গোল করেছেন তিনি। যা আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ। দীর্ঘ ক্যারিয়ারে তিনি জাতীয় দলের হয়ে ২০১৬ সালে ইউরো জিতেছিলেন। বিশ্বকাপ জয়ের জন্য আরেকটা চেষ্টা করতে চান তিনি।


সর্বশেষ - অভিমত

নির্বাচিত

বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিতে প্রধানমন্ত্রীর চীন সফরের গুরুত্ব

নিজ ক্যাম্পাসের শিক্ষার্থীদের জন্য মেট্রোরেলে পাস চায় ঢাবি ছাত্রলীগ

মিরসরাইয়ে ৮৯ হাজার ৩২৫ মেট্রিক টন আমন ধান উৎপাদনের লক্ষ্যমাত্রা

দেশীয় শিল্পের স্বার্থ সুরক্ষা করেই আমদানি ও রপ্তানির নীতি গৃহীত হয়েছে: তোফায়েল আহমেদ

বিদ্যুৎ-জ্বালানি দ্রুত সরবরাহ আইনের মেয়াদ পাঁচ বছর বাড়ালেন প্রধানমন্ত্রী

প্যাট্রিয়ট আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ও প্রশিক্ষণ পাচ্ছে ইউক্রেনের সেনারা 

ফাইল ফটো

সুখী-সমৃদ্ধ দেশ গঠনে প্রধানমন্ত্রী দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে চায় জাপানি কোম্পনিগুলো

বিদ্যুতের ভুর্তকি দিতে ৫ হাজার ৬৬৫ কোটি টাকার বিশেষ বন্ড

শেখ হাসিনাকে ‘না’ বলতে পারেন নি তামিম, ফিরে আসছেন অবসর ভেঙ্গে