সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:২৪ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
স্বৈরাচার জিয়ার নির্দেশে ঢাকা, কুমিল্লা ও বগুড়া কারাগারে ২০৯ জনের ফাঁসির তালিকা মুশতাক-সামি-তাসনিম খলিল গংদের বাকস্বাধীনতার নমুনা বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ১ মার্চ জাতীয় বীমা দিবসে প্রধানমন্ত্রী যা বললেন ঐতিহাসিক ‘৭ মার্চ’ উদযাপনে হঠাৎ বিএনপির বোধদয় কেন? শিক্ষার উন্নয়ন ও প্রসারে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ এবং চ্যালেঞ্জ দেশ-বিরোধী চক্রান্ত ও বাক স্বাধীনতার সীমারেখা কিশোর-মুশতাকের জামিন নাকচ যে কারনে : একই চক্রে তাসনিম খলিল-সামি স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ বাংলাদেশের মার্কিন দূতাবাস এবং ঢাকাস্থ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের বিবৃতি লিখে দিলো কে?

সৌদি আরবে জঙ্গিদের গুলিতে বাংলাদেশি নিহত

ইবার্তা ডেস্ক
আপডেট : মঙ্গলবার, ১ আগস্ট, ২০১৭

সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ আল কাতিফে জঙ্গিদের গুলিতে হোসাইন মোহাম্মদ আলমগীর নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তিনি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার মোজাফফর খানের ছেলে। গত বৃহস্পতিবারে নিহত  বাংলাদেশির পরিচয় গতকাল (সোমবার) নিশ্চিত করেছে বাংলাদেশ দূতাবাস।

জানা গেছে, পূর্বাঞ্চলের কাতিফ এলাকার আল মাসওয়ারাহ এবং আওয়ামিয়াহ এলাকায় চিরুনি অভিযান চলছে। গত এক বছর ধরে পরিত্যক্ত ঘোষিত আল মাসওয়ারাহ এলাকা অবৈধ অভিবাসী এবং জঙ্গিদের আস্থানা হিসেবে পরিচিত। প্রায় প্রতিদিনই সেখানে গোলাগুলি হয়। ইতোপূর্বে সেখানে প্রায় ৬-৮ জন বিদেশি নিহত হয়েছেন।

গত সপ্তাহে সৌদি সরকার কাতিফ জেলখানা এবং নর্থ কাতিফ (শিমালুল কাতিফ) থানার পার্শ্ববর্তী রাস্তা ছাড়া সব রাস্তা বন্ধ করে দিয়েছে।

উল্লেখ্য উক্ত এলাকায় ইতোপূর্বে জঙ্গিরা হত্যাকর্ম সম্পাদন করে গোপনে মরদেহ পুতে ফেলত বলে জনশ্রুতি আছে। জঙ্গিদের হাতিয়ারের মজুদ রয়েছেআল কাতিফে। গত বছর সৌদি সরকার বসবাসকারীদের প্রয়োজনীয় ক্ষতিপূরণ দিয়ে এলাকা ছাড়তে আদেশ দিয়েছিল।


আরও সংবাদ