শুক্রবার, ১৮ জুন ২০২১, ০১:৪৭ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
মডেল মসজিদ ও শেখ হাসিনার দূরদর্শিতা সারা বছর শিক্ষা কার্যক্রম চালু রাখতে হবে ‘শিক্ষা চ্যানেল’ দেশেই হবে ভ্যাকসিন উৎপাদন : প্রধানমন্ত্রী তামাক, ধূমপান, জর্দা ও গুল প্রাণঘাতী নেশা : প্রধানমন্ত্রী আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে নবীন -প্রবীণদের কাছে ভিডিও শুভেচ্ছা বার্তা আহবান হেফাজত নেতার আড়ালে ‘আনসার আল ইসলাম’ জঙ্গি : চট্টগ্রামে গ্রেপ্তার টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে শীর্ষ তিনে বাংলাদেশ কমপক্ষে তিনটি করে গাছ লাগান : প্রধানমন্ত্রী মামলা-মোকদ্দমার প্রাথমিক জ্ঞান ও ভোগান্তি এড়াতে করণীয় পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় নাসিরসহ ৩ জন গ্রেফতার

সৌদি আরবে জঙ্গিদের গুলিতে বাংলাদেশি নিহত

প্রতিবেদক:
আপডেট : মঙ্গলবার, ১ আগস্ট, ২০১৭

সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ আল কাতিফে জঙ্গিদের গুলিতে হোসাইন মোহাম্মদ আলমগীর নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তিনি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার মোজাফফর খানের ছেলে। গত বৃহস্পতিবারে নিহত  বাংলাদেশির পরিচয় গতকাল (সোমবার) নিশ্চিত করেছে বাংলাদেশ দূতাবাস।
জানা গেছে, পূর্বাঞ্চলের কাতিফ এলাকার আল মাসওয়ারাহ এবং আওয়ামিয়াহ এলাকায় চিরুনি অভিযান চলছে। গত এক বছর ধরে পরিত্যক্ত ঘোষিত আল মাসওয়ারাহ এলাকা অবৈধ অভিবাসী এবং জঙ্গিদের আস্থানা হিসেবে পরিচিত। প্রায় প্রতিদিনই সেখানে গোলাগুলি হয়। ইতোপূর্বে সেখানে প্রায় ৬-৮ জন বিদেশি নিহত হয়েছেন।
গত সপ্তাহে সৌদি সরকার কাতিফ জেলখানা এবং নর্থ কাতিফ (শিমালুল কাতিফ) থানার পার্শ্ববর্তী রাস্তা ছাড়া সব রাস্তা বন্ধ করে দিয়েছে।
উল্লেখ্য উক্ত এলাকায় ইতোপূর্বে জঙ্গিরা হত্যাকর্ম সম্পাদন করে গোপনে মরদেহ পুতে ফেলত বলে জনশ্রুতি আছে। জঙ্গিদের হাতিয়ারের মজুদ রয়েছেআল কাতিফে। গত বছর সৌদি সরকার বসবাসকারীদের প্রয়োজনীয় ক্ষতিপূরণ দিয়ে এলাকা ছাড়তে আদেশ দিয়েছিল।


এ বিভাগের আরও সংবাদ