রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১০:৩১ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
শেখ হাসিনাকে জন্মদিনে মোদী পাঠালেন ফুল, চীনের শুভেচ্ছা জ্ঞাপন পঁচাত্তরের খুনিদের দায়মুক্তি অধ্যাদেশ “ধর্ষিত” মামুনের স্ক্রিনশপ জালিয়াতি ফাঁস : ইলিয়াস সহ সুশীলদের কটাক্ষ জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন

স্মার্টফোন স্লো হয়ে গেলে করণীয়!

ইবার্তা ডেস্ক
আপডেট : বুধবার, ২ আগস্ট, ২০১৭

ইবার্তা প্রযুক্তি ডেস্ক: সাধারণত কম দামী স্মার্টফোনে কিছুদিন পর প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স পাওয়া যায় না। তবে কিছু ভুলের কারণে দামী বা ব্র্যান্ড মোবাইলের ক্ষেত্রেও এমন হতে পারে। স্মার্টফোন স্লো হয়ে গেলে যে বিষয়গুলো খেয়াল রাখা উচিত:

১. অনেকেই ফোন মেমোরি ফুল না হওয়া পর্যন্ত আলাদা মেমরি কার্ড বা এসডি কার্ড ব্যবহার করেন না। এর প্রভাব পড়ে ফোনের পারফরম্যান্সে। কারণ ফোন মেমোরির একটি অংশ খালি না থাকলে ফোনের পারফরম্যান্স কমে যায়। তাই স্মার্টফোনে মেমোরি কার্ড ব্যবহার করা উচিত।

২. স্মার্টফোন ব্যবহার করতে যেয়ে অনেকেই শাট ডাউন বা রিবুট করেন না। বিশেষজ্ঞদের মতে, সপ্তাহে অন্তত একদিন ফোন শাট ডাউন অথবা রিবুট করা উচিত।

৩. স্মার্টফোনের ক্যাশে ও অপ্রয়োজনীয় ফাইল মুছে ফেলা উচিত। অনেক ফোনের সাথে ক্লিনার বিল্টইন থাকে। না থাকলে এন্ড্রয়েড এসিসট্যান্ট নামের ছোট একটি এ্যাপ ব্যবহার করতে পারেন।

৪. পানি লাগলে স্মার্টফোনের ক্ষতি হয় কিন্তু ভেজা হাতে ধরলেও ফোনের মারাত্মক ক্ষতি হতে পারে।

৫. নির্মাতা প্রতিষ্ঠান যে সফটওয়ার ইনস্টল করার অনুমতি দেয় শুধু সেগুলিই ব্যবহার করা উচিত। অনেকে আন-ভেরিফাইড এ্যাপ ইনস্টল করেন আবার অনেকে ফোন রুটিং করেন যা না করাই উত্তম।


আরও সংবাদ