1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু নভোথিয়েটারে মাসজুড়ে বিনামূল্যে প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২ আগস্ট, ২০১৭
শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু নভোথিয়েটারে মাসজুড়ে বিনামূল্যে প্রদর্শনী

ইবার্তা টুয়েন্টিফোর ডেস্ক: স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধুর ঐতিহাসিক জীবন ও স্বাধীনতা সংগ্রামের গৌরবোজ্জ্বল ভূমিকার ওপর নির্মিত ডিজিটাল চলচ্চিত্র এবং প্লানেটরিয়াম বা মহাকাশ বিষয়ক প্রদর্শন কর্মসূচি শুরু হয়েছে। সংবাদ বাসস। পুরো আগস্টে নভোথিয়েটারের সকাল সাড়ে দশটা থেকে শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে দেখানো হবে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার প্লানেটরিয়ামে মঙ্গলবার এ কর্মসূচির উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার এ কর্মসূচির আয়োজন করেছে।
উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক জীবন ও স্বাধীনতা সংগ্রামের গৌরবোজ্জ্বল ভূমিকার ওপর নির্মিত ডিজিটাল চলচ্চিত্র প্রদর্শনের মাধ্যমে তরুণ প্রজন্ম ও শিক্ষার্থীগণ বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ সম্পর্কে জানতে পারবে।
এ সময় তিনি তরুণ প্রজন্ম ও শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণ করে সোনার বাংলা গড়ার কাজে এগিয়ে আসার আহ্বান জানান।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের মহাপরিচালক আবুল বাশার মো. জহুরুল ইসলাম এবং উপ-পরিচালক নায়মা ইয়াসমীন।
উদ্বোধনী প্রদর্শনীতে বিসিএসআইআর উচ্চ বিদ্যালয় এবং শেরেবাংলা নগর গার্লস স্কুল এন্ড কলেজের প্রায় ৩০০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। নভোথিয়েটার শিক্ষার্থীদেরকে বাসের মাধ্যমে আনা-নেয়ার ব্যবস্থা করেছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ