রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৭:২৮ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
পঁচাত্তরের খুনিদের দায়মুক্তি অধ্যাদেশ “ধর্ষিত” মামুনের স্ক্রিনশপ জালিয়াতি ফাঁস : ইলিয়াস সহ সুশীলদের কটাক্ষ জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন ফ্রন্টিয়ার, ইমার্জিং ও ডেভেলপড মার্কেট রিটার্নে সবার ওপরে বাংলাদেশ

বি চৌধুরীর বাসভবনের বৈঠকে মান্নাকে সমন্বয়ক করে জোট গঠনের সিদ্ধান্ত!

ইবার্তা ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০১৭
বিকল্প ধারার সভাপতি বি চৌধুরীর বারিধারার বাড়িতে বৈঠক
বিকল্প ধারার সভাপতি বি চৌধুরীর বারিধারার বাড়িতে বৈঠক

ইবার্তা স্পোর্টস ডেস্ক: গতকাল বুধবার রাতে বিকল্প ধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাড়ি মায়াবীতে অনুষ্ঠিত বৈঠকে বৈঠকে নয়া জোট গঠনের সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

তিন ঘণ্টার এ বৈঠকে যোগ দিয়েছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদেরসহ বিশিষ্টজনরা। বৈঠকে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরীও ছিলেন। এছাড়া বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী আ স ম রবের স্ত্রী তানিয়া রবও ছিলেন। ঢাকার বাইরে থাকায় কাদের সিদ্দিকী বৈঠকে ছিলেন না বলে জানা গেছে।

এর আগে গত ১৩ জুলাই পুলিশের অভিযানের কারণে আ স ম আব্দুর রবের বাসায় ডিনারের নামে আয়োজিত বৈঠক অনুষ্ঠিত হয়নি। বদরুদ্দোজা চৌধুরীর বাড়িতে বৈঠকের মাধ্যমে দেশের রাজনৈতিক প্রেক্ষাপটে ডান ও বাম ঘরানার বেশ কয়েকটি রাজনৈতিক দল ও সুশীল সমাজের প্রতিনিধিদের সমন্বয়ে নতুন জোট গঠনের আলোচনা হয়। এছাড়া আগামীতে অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে।

বৈঠকে যোগদান প্রসঙ্গে জি এম কাদের বলেন, “একজন সাবেক রাষ্ট্রপতি আমন্ত্রণ জানিয়েছেন, সেজন্য আমি এসেছি। অনেক বিষয় নিয়ে আলোচনা হয়েছে।”

বি চৌধুরী বলেন, “যারা দেশ নিয়ে ভাবে, দেশের কথা চিন্তা করে, তারা সবাই এক সঙ্গে বসেছিলাম।”

বৈঠক শেষে মাহমুদুর রহমান মান্না বলেন, “আমরা কিছু একটা করব। তবে এটা এখনই প্রকাশ করতে পারছি না। সময় হলেই জানতে পারবেন।”

আ স ম রব বলেন, যত দ্রুত সম্ভব এই জোটের আত্মপ্রকাশ করা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। এই ধরনের আরও বৈঠক আরও অনেকের সঙ্গে তারা করবেন বলে জানান ।

বি চৌধুরীর ছেলে মাহী বলেন, “রাজনীতিকদের একজনকে আরেকজনের সহ্য করতে না পারার যে সংস্কৃতি তৈরি হয়েছে, তা থেকে বেরিয়ে আসতে চাইছি আমরা।”

একাদশ সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগ-বিএনপির বাইরে ‘বিকল্প রাজনৈতিক শক্তি’ গড়ে তুলতে অনেকদিন থেকেই প্রচেষ্টা অব্যহত রয়েছে।


আরও সংবাদ