বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০১:১৫ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন ফ্রন্টিয়ার, ইমার্জিং ও ডেভেলপড মার্কেট রিটার্নে সবার ওপরে বাংলাদেশ মুজিববর্ষে প্রাপ্তি ও প্রত্যাশা হাসি ফিরেছে পাট চাষিদের মুখে বাংলাদেশের পুঁজিবাজার বিশ্বসেরা : ব্লুমবার্গের প্রতিবেদন

৫৭ ধারা আত্মঘাতী : ওবায়দুল কাদের

ইবার্তা ডেস্ক
আপডেট : রবিবার, ৬ আগস্ট, ২০১৭
ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘৫৭ ধারার অপপ্রয়োগ বন্ধ করতে হবে। এই প্রবণতা আত্মঘাতী।’

ওবায়দুল কাদের শনিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে শহীদ শেখ কামালের ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘সতীর্থ-স্বজন’ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।

শেখ কামালের স্মৃতিচারণ করে তিনি বলেন, ক্ষমতার কাছে থেকেও শেখ কামালের কোন হাওয়া ভবন ছিল না। বাংলাদেশে একজন ক্ষমতায় আসেন, হয়ে যায় বিকল্প পাওয়ার সেন্টার, হাওয়া ভবন গড়ে তোলেন। গর্ব করে বলতে পারি বঙ্গবন্ধুর পুত্র শেখ কামালের কোন হাওয়া ভবন ছিল না। ক্ষমতার কাছে থেকেও তিনি ক্ষমতার অপব্যবহার করেননি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ কামালের মধ্যে যেসব গুণাবলী ছিল তা তার সমসায়িককালের কারও মধ্যে আমি দেখিনি। শেখ কামাল পরবর্তী নির্বাচনের জন্য কাজ করেননি তিনি কাজ করেছিলেন পরবর্তী প্রজন্মের জন্য।

যোড়ষসংশোধনী বাতিল প্রসঙ্গে বিএনপিকে উদ্দেশ্য করে কাদের বলেন, কেউ কেউ সুপ্রীমে কোর্টে ষোড়শ সংশোধনী বাতিল হওয়ায় মহাখুশি। এরা এভাবেই খুশি হয়। আনন্দে নৃত্য শুরু করে। কিছুক্ষণ আগে বিএনপির এক নেতা বলেছেন, তারা (বিএনপি) আশার আলো দেখছেন। অন্য ইস্যু সামনে এলে তাদের এই আশার আলো অচিরেই নিবে যাবে। জনগণকে সঙ্গে নিয়ে আসুন। ঘটনায় দুর্ঘটনায় ইস্যু খুঁজে লাভ নাই।

বিশিষ্ট সাংবাদিক আবেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, সংস্কৃতি ব্যাক্তিত্ব পীযূষ বন্দ্যোপাধ্যায় প্রমুখ।


আরও সংবাদ