রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১০:০৫ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
শেখ হাসিনাকে জন্মদিনে মোদী পাঠালেন ফুল, চীনের শুভেচ্ছা জ্ঞাপন পঁচাত্তরের খুনিদের দায়মুক্তি অধ্যাদেশ “ধর্ষিত” মামুনের স্ক্রিনশপ জালিয়াতি ফাঁস : ইলিয়াস সহ সুশীলদের কটাক্ষ জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন

এবার আন্টার্কটিকা ভ্রমণের স্বপ্নপূরণ হবে

ইবার্তা ডেস্ক
আপডেট : সোমবার, ৭ আগস্ট, ২০১৭

ইবার্তা ডেস্ক: ৯৮ শতাংশ বরফে ঢাকা বিশ্বের দক্ষিন মেরুর মহাদেশ এ্যান্টার্কটিকা নিয়ে মানুষের কৌতূহলের অন্ত নেই! বরফাচ্ছন্ন এই মহাদেশে ব্যয়বহুল ভ্রমণকে সহজ করতে একটি ভ্রমণ প্যাকেজ চালু করেছে ভারতীয় একটি প্রতিষ্ঠান। তাদের নতুন লাক্সারি জাহাজ Le Soléal এ প্রতি ট্রিপে ২০০ যাত্রী ভ্রমণ করতে পারবে। এ বছরের ৯ ডিসেম্বর মুম্বাই থেকে যাত্রা শুরু করবে এই জাহাজ।

জাহাজে বিশ্ববিখ্যাত শেফদের তৈরি আমেরিকান, বৃটিশ, চায়নিজ ও ভারতীয় খাবারের একটি মেনু করা হয়েছে। কোনো বাধা না এলে সফর শেষ হবে ১০ দিনে।

এ্যান্টার্কটিকাকে ঘিরে মানুষের কৌতূহল মেটাতে যাত্রার সাথে থাকবে রিসার্চারদের টিম ও গাইড। ভ্রমণে প্রয়োজনীয় সুরক্ষার কথাও জানিয়েছে তারা। বিলাসবহুল এই ভ্রমণে খরচ হবে প্রায় ১৩ লক্ষ টাকা।


আরও সংবাদ