শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৩:০০ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
প্রাথমিকের সব শিক্ষক ১৩তম গ্রেডে: জানিয়েছে অর্থ মন্ত্রণালয় জীবিত বীর মুক্তিযোদ্ধাদের কাছে যাবে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা চিঠি ঢাবির শতবর্ষ উপলক্ষে আজ আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী চাকরিচ্যুত প্রবাসীদের জন্য সরকার বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে : প্রধানমন্ত্রী ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন ২০৩৫ সাল নাগাদ বাংলাদেশ হবে বিশ্বের ২৫তম বৃহৎ অর্থনীতির দেশ: প্রধানমন্ত্রী টিকা রাখা হচ্ছে তেজগাঁওয়ের ইপিআই স্টোর ভারতের উপহারের টিকা এখন দেশের মাটিতে। “বিএনপিকে টিকা দেয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে” শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী

এবার আন্টার্কটিকা ভ্রমণের স্বপ্নপূরণ হবে

ইবার্তা ডেস্ক
আপডেট : সোমবার, ৭ আগস্ট, ২০১৭

ইবার্তা ডেস্ক: ৯৮ শতাংশ বরফে ঢাকা বিশ্বের দক্ষিন মেরুর মহাদেশ এ্যান্টার্কটিকা নিয়ে মানুষের কৌতূহলের অন্ত নেই! বরফাচ্ছন্ন এই মহাদেশে ব্যয়বহুল ভ্রমণকে সহজ করতে একটি ভ্রমণ প্যাকেজ চালু করেছে ভারতীয় একটি প্রতিষ্ঠান। তাদের নতুন লাক্সারি জাহাজ Le Soléal এ প্রতি ট্রিপে ২০০ যাত্রী ভ্রমণ করতে পারবে। এ বছরের ৯ ডিসেম্বর মুম্বাই থেকে যাত্রা শুরু করবে এই জাহাজ।

জাহাজে বিশ্ববিখ্যাত শেফদের তৈরি আমেরিকান, বৃটিশ, চায়নিজ ও ভারতীয় খাবারের একটি মেনু করা হয়েছে। কোনো বাধা না এলে সফর শেষ হবে ১০ দিনে।

এ্যান্টার্কটিকাকে ঘিরে মানুষের কৌতূহল মেটাতে যাত্রার সাথে থাকবে রিসার্চারদের টিম ও গাইড। ভ্রমণে প্রয়োজনীয় সুরক্ষার কথাও জানিয়েছে তারা। বিলাসবহুল এই ভ্রমণে খরচ হবে প্রায় ১৩ লক্ষ টাকা।


আরও সংবাদ