1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

স্থাপিত হচ্ছে ৭টি নতুন দূতাবাস স্থাপন

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৮ আগস্ট, ২০১৭

ইবার্তা টোয়েন্টিফোর ডটকম: আফগানিস্তানের কাবুল, সুদানের খার্তুম, দক্ষিণ আফ্রিকার ফ্রি টাউন, রুমানিয়ার বুখারেস্ট, ভারতের চেন্নাই, অস্ট্রেলিয়ার সিডনী ও কানাডার টরেন্টোতে নতুন দূতাবাস স্থাপন করবে সরকার। গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত সাপ্তাহিক বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেয়া হয়। মন্ত্রিপরিষদ সচিব এম শফিউল আলম সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।
বৈঠকে মন্ত্রিবর্গ, প্রতিমন্ত্রীবৃন্দ এবং সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।
এম শফিউল আলম বলেন, বৈঠকে ২০১৪ সালে চালু হওয়া গ্রীসের এথেন্স, ইতালির মিলান, ভারতের মুম্বাই, তুরস্কের ইস্তাম্বুল, পর্তুগালের লিসবন, চীনের কুনমিং, লেবাননের বৈরুত, মেক্সিকো সিটি, ব্রাজিলের ব্রাসিলিয়া, ফ্রান্সের পোর্ট লাইস, ডেনমার্কের কোপেনহেগেন, পোলান্ডের ওয়ারশ, অস্ট্রিয়ার ভিয়েনা, ইথিওপিয়ার আদ্দিস আবাবা, নাইজেরিয়ার আবুজা, আলজেরিয়ার আলজিয়ার্স ও ভারতের গুয়াহাটিতে দূতাবাস স্থাপনের ভূতাপেক্ষ অনুমোদন দেয়া হয়।
এছাড়া বৈঠকে নজরুল ইন্সটিটিউট আইন-২০১৭ এবং এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে আন্তঃসীমান্ত পেপারলেস বাণিজ্য চুক্তিতে বাংলাদেশের অন্তর্ভুক্তির প্রস্তাবে চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।
মন্ত্রিসপরিষদ সচিব বলেন, বৈঠকের শুরুতে গতমাসে অটিজম স্পেকট্রাম ডিসঅর্ডারে অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন এ্যাওয়ার্ড লাভের জন্য সায়মা হোসেন ওয়াজেদকে অভিনন্দন জানিয়ে এক প্রস্তাব গৃহীত হয়।
নিউরোজিক্যাল ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার এবং অটিজম ও ডাব্লিউএইচও’র মেন্ট্রাল হেলথ এক্সপার্ট টিমের ন্যাশনাল এ্যাডভাইজরী কাউন্সিলের সভাপতি সায়মা ওয়াজেদ তার অটিজম ব্যক্তিদের কল্যাণে নিরলস ও উদ্ভাবনী কাজের স্বীকৃতি হিসেবে নিউইয়র্ক ভিত্তিক অটিজম আক্রান্ত শিশু কেন্দ্র ও স্কুল সিমা কোলাইনুর কাছ থেকে এ এ্যাওয়ার্ড লাভ করেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ