শুক্রবার, ১৮ জুন ২০২১, ০২:২০ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
মডেল মসজিদ ও শেখ হাসিনার দূরদর্শিতা সারা বছর শিক্ষা কার্যক্রম চালু রাখতে হবে ‘শিক্ষা চ্যানেল’ দেশেই হবে ভ্যাকসিন উৎপাদন : প্রধানমন্ত্রী তামাক, ধূমপান, জর্দা ও গুল প্রাণঘাতী নেশা : প্রধানমন্ত্রী আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে নবীন -প্রবীণদের কাছে ভিডিও শুভেচ্ছা বার্তা আহবান হেফাজত নেতার আড়ালে ‘আনসার আল ইসলাম’ জঙ্গি : চট্টগ্রামে গ্রেপ্তার টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে শীর্ষ তিনে বাংলাদেশ কমপক্ষে তিনটি করে গাছ লাগান : প্রধানমন্ত্রী মামলা-মোকদ্দমার প্রাথমিক জ্ঞান ও ভোগান্তি এড়াতে করণীয় পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় নাসিরসহ ৩ জন গ্রেফতার

“প্রধান বিচারপতি কি ম্যাচিউরড হতে পারেন?” চুন্নু

প্রতিবেদক:
আপডেট : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০১৭
সুপ্রিমকোর্ট
সুপ্রিমকোর্ট

ইবার্তা অনলাইন ডেস্ক: ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে ক্ষুব্ধ সরকার। মন্ত্রী প্রতিমন্ত্রীরা এ নিয়ে তাদের মতামত তুলে ধরেছেন।
মন্ত্রী সভার বৈঠকের অনির্ধারিত আলোচনায় সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের কপি উত্থাপন করেন আইনমন্ত্রী আনিসুল হক আইনমন্ত্রী বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে অপ্রাসঙ্গিক অনেক কিছু আনা হয়েছে, যা প্রয়োজন ছিল না। যেমন এখানে পঞ্চম ও ষষ্ঠ সংশোধনী টেনে আনা হয়েছে। এ রায়ে সংসদকে ‘ইমম্যাচিউরড’ (অপরিপক্ব) বলা হয়েছে। ২০১৪ সালের নির্বাচনকে ‘প্রশ্নবিদ্ধ’ হিসেবে উল্লেখ করা হয়েছে। এছাড়াও এ রায়ে আরও অনেক ‘আপত্তিকর’ বিষয় রয়েছে।
শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু তার দফতরে সাংবাদিকদের বলেন, সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল আগেই বাতিল করা হয়েছিল। সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক কোনো আইন হলে সুপ্রিমকোর্ট ব্যাখ্যা দিতে পারেন, সংশ্লিষ্ট আইন বাতিল করা যেতে পারে। কিন্তু সংবিধান বাতিল করতে পারেন না। এ সংসদ ইমম্যাচিউরড ও ২০১৪ সালের সংসদ নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে এ সংসদের সদস্যরাইতো ভোট দিয়ে রাষ্ট্রপতি নির্বাচন করেছেন। তাহলে তিনিও তো ইমম্যাচিউরড ও তার নিয়োগ প্রশ্নবিদ্ধ। সেই প্রশ্নবিদ্ধ রাষ্ট্রপতি প্রধান বিচারপতিকে নিয়োগ দিয়েছেন এবং তাকে শপথ বাক্য পাঠ করিয়েছেন। তাহলে প্রধান বিচারপতি কি ম্যাচিউরড হতে পারেন?


এ বিভাগের আরও সংবাদ