1. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  2. [email protected] : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৬:৫৩ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
যে যেখানে আছে সেখানেই ঈদ : ‘নবসৃষ্ট অবকাঠামো ও জলযান’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাহাঙ্গীরনগরের দেয়ালগুলো যেভাবে রঙিন হলো সংসদ ভবনে হামলার পরিকল্পনায় গ্রেফতার ২ : নেপথ্যে হেফাজত অনিয়মের বিরুদ্ধে সাবধান করলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আল্টিমেটামের পরেই হেফাজতের তাণ্ডব সারদেশে প্রধানমন্ত্রীর উপহার পেলেন শ্রমিক, ইমাম, ভ্যানচলক : আশ্রয়হীদের জন্য সরকারি ঘর উগ্রতার দায়ে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বিচ্ছেদের আগেই সম্পত্তি ভাগাভাগির চুক্তি ! ভারতে ১০ হাজার রেমডেসিভির পাঠিয়েছে বাংলাদেশ ভারতে ১০ হাজার রেমডেসিভির পাঠিয়েছে বাংলাদেশ

মাত্র তিনজন নিয়ে পরিচালিত ‘সারাহা’ এ্যাপস্টোরে তালিকার শীর্ষে

প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০১৭

ইবার্তা টোয়েন্টিফোর ডটকম: নিত্য নতুন এ্যাপের মাঝে বাজারে এসেই আলোড়ন সৃষ্টি করেছে ‘সারাহা’ নামে একটি মেসেজিং অ্যাপ। সৌদি আরবের ২৯ বছর বয়সী জয়নাল আবদিন তওফিকের উদ্যোগে তৈরি এ এ্যাপটি ইতোমধ্যে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল ও গুগল অ্যাপস্টোরে তালিকার শীর্ষ স্থান দখল করেছে। এরইমধ্যে এর ব্যবহারকারীর সংখ্যা ৩০ কোটি ছাড়িয়েছে। অবাক বিষয় হচ্ছে মাত্র তিনজন নিয়ে চলছে সারাহা-এর কার্যক্রম।
সারাহা অ্যাপটির বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে, কারো প্রোফাইলের লিংক থাকলে অন্য যে কেউ পরিচয় লুকিয়ে ম্যাসেজ পাঠাতে পারবে। আপনি জানতে পারবেন না কে বার্তাটি পাঠিয়েছে অর্থাৎ পরিচয় গোপন রেখে ম্যাসেজ পাঠানোর সুবিধার কারণেই এ্যাপটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।
এখানে কে মেসেজ পাঠাচ্ছে তা গোপন রাখার সুযোগ থাকলেও অনলাইনে হয়রানি, গালাগালি বা খারাপ আচরণ ঠেকানোর জন্য নির্মাতা প্রতিষ্ঠান প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছে বলে জানা গেছে। এতে ব্লক করার ব্যবস্থাও যুক্ত করা হয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 | eBarta24.com
Theme Customized BY LatestNews