মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৬:২৭ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
শেখ হাসিনাকে জন্মদিনে মোদী পাঠালেন ফুল, চীনের শুভেচ্ছা জ্ঞাপন পঁচাত্তরের খুনিদের দায়মুক্তি অধ্যাদেশ “ধর্ষিত” মামুনের স্ক্রিনশপ জালিয়াতি ফাঁস : ইলিয়াস সহ সুশীলদের কটাক্ষ জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন

হাতেগোনা কয়েকটি সংবাদপত্র ছাড়া সব পত্রিকা বোগাস: অর্থমন্ত্রী

ইবার্তা ডেস্ক
আপডেট : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০১৭
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশের হাতেগোনা কয়েকটি সংবাদপত্র ছাড়া সব পত্রিকা বোগাস। মঙ্গলবার সচিবালয়ের নিজ মন্ত্রণালয়ে নিউজ পেপারস্ ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) এর নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এ কথা বলেন। তিনি শিগগিরই যাচাই-বাছাই করে ওইসব পত্রিকার বিষয়ে সিদ্ধান্ত নেয়ার কথাও বলেন।

সাংবাদিকদের ওয়েজবোর্ড গঠনের দাবি প্রসঙ্গে মুহিত বলেন, সাংবাদিকদের বেতন সরকারি চাকরিজীবীদের চেয়ে বেশি তাই তাদের জন্য ওয়েজবোর্ড দরকার নেই।

তিনি বলেন, সাংবাদিকদের যে বিদ্যমান বেতন কাঠামো আছে, যে পাঁচটি বেতন স্তর রয়েছে তা প্রায় সরকারি কর্মকর্তাদের পে স্কেলের সমান।

বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে মঙ্গলবার সচিবালয়ে অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন নিউজ পেপারস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) নেতারা। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুও সেখানে উপস্থিত ছিলেন।

প্রায় দুই ঘণ্টার বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, কোনও সিদ্ধান্তে পৌঁছানো যায়নি। যেসব তথ্য সংবাদপত্র শিল্প থেকে পাওয়া যাচ্ছে তা দুঃখজনক।

অর্থমন্ত্রীর এমন বক্তব্যে উপস্থিত ক্ষুব্ধ হয়ে ওঠেন সাংবাদিকরা। নামসর্বস্ব পত্রিকাগুলোর বিরুদ্ধে সরকার কেন ব্যবস্থা নিচ্ছে না সে প্রশ্নও তোলেন তারা।

জবাবে শিগগিরই এসব পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান মন্ত্রী। এছা্ড়া বেতন কাঠামো নিয়ে সাংবাদিক নেতাদের সঙ্গে বসার আশ্বাস দেন।


আরও সংবাদ