বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
অনিয়মের বিরুদ্ধে সাবধান করলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আল্টিমেটামের পরেই হেফাজতের তাণ্ডব সারদেশে প্রধানমন্ত্রীর উপহার পেলেন শ্রমিক, ইমাম, ভ্যানচলক : আশ্রয়হীদের জন্য সরকারি ঘর উগ্রতার দায়ে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বিচ্ছেদের আগেই সম্পত্তি ভাগাভাগির চুক্তি ! ভারতে ১০ হাজার রেমডেসিভির পাঠিয়েছে বাংলাদেশ শফীর মৃত্যুর পর ‘উগ্রপন্থিদের’ হাতে হেফাজত : ইসলামী ঐক্যজোট মমতা শপথ নিলেন টানা তৃতীয়বারের মুখ্যমন্ত্রী হিসেবে আমাদের রাজনৈতিক কালচারকে ধর্মান্ধতার কবলমুক্ত করা প্রয়োজন কোথাও পাওয়া যায়নি ভারতীয় ভ্যারিয়েন্ট : চট্টগ্রামে শনাক্ত যুক্তরাজ্য ও দক্ষিণ আফ্রিকান

হাতেগোনা কয়েকটি সংবাদপত্র ছাড়া সব পত্রিকা বোগাস: অর্থমন্ত্রী

ইবার্তা ডেস্ক
আপডেট : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০১৭
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশের হাতেগোনা কয়েকটি সংবাদপত্র ছাড়া সব পত্রিকা বোগাস। মঙ্গলবার সচিবালয়ের নিজ মন্ত্রণালয়ে নিউজ পেপারস্ ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) এর নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এ কথা বলেন। তিনি শিগগিরই যাচাই-বাছাই করে ওইসব পত্রিকার বিষয়ে সিদ্ধান্ত নেয়ার কথাও বলেন।

সাংবাদিকদের ওয়েজবোর্ড গঠনের দাবি প্রসঙ্গে মুহিত বলেন, সাংবাদিকদের বেতন সরকারি চাকরিজীবীদের চেয়ে বেশি তাই তাদের জন্য ওয়েজবোর্ড দরকার নেই।

তিনি বলেন, সাংবাদিকদের যে বিদ্যমান বেতন কাঠামো আছে, যে পাঁচটি বেতন স্তর রয়েছে তা প্রায় সরকারি কর্মকর্তাদের পে স্কেলের সমান।

বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে মঙ্গলবার সচিবালয়ে অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন নিউজ পেপারস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) নেতারা। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুও সেখানে উপস্থিত ছিলেন।

প্রায় দুই ঘণ্টার বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, কোনও সিদ্ধান্তে পৌঁছানো যায়নি। যেসব তথ্য সংবাদপত্র শিল্প থেকে পাওয়া যাচ্ছে তা দুঃখজনক।

অর্থমন্ত্রীর এমন বক্তব্যে উপস্থিত ক্ষুব্ধ হয়ে ওঠেন সাংবাদিকরা। নামসর্বস্ব পত্রিকাগুলোর বিরুদ্ধে সরকার কেন ব্যবস্থা নিচ্ছে না সে প্রশ্নও তোলেন তারা।

জবাবে শিগগিরই এসব পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান মন্ত্রী। এছা্ড়া বেতন কাঠামো নিয়ে সাংবাদিক নেতাদের সঙ্গে বসার আশ্বাস দেন।


আরও সংবাদ