1. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  2. [email protected] : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৮:৩২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
যে যেখানে আছে সেখানেই ঈদ : ‘নবসৃষ্ট অবকাঠামো ও জলযান’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাহাঙ্গীরনগরের দেয়ালগুলো যেভাবে রঙিন হলো সংসদ ভবনে হামলার পরিকল্পনায় গ্রেফতার ২ : নেপথ্যে হেফাজত অনিয়মের বিরুদ্ধে সাবধান করলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আল্টিমেটামের পরেই হেফাজতের তাণ্ডব সারদেশে প্রধানমন্ত্রীর উপহার পেলেন শ্রমিক, ইমাম, ভ্যানচলক : আশ্রয়হীদের জন্য সরকারি ঘর উগ্রতার দায়ে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বিচ্ছেদের আগেই সম্পত্তি ভাগাভাগির চুক্তি ! ভারতে ১০ হাজার রেমডেসিভির পাঠিয়েছে বাংলাদেশ ভারতে ১০ হাজার রেমডেসিভির পাঠিয়েছে বাংলাদেশ

মুসলিম দেশে মুসলমানদের নিরাপত্তা নেই : তসলিমা নাসরিন

প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ভারতের প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি বলেছেন ভারতের মুসলমানরা নিরাপত্তাহীনতায় ভোগে। যাদের গরুর ব্যবসা, তারা নিশ্চয়ই ভোগে। নিরাপত্তাহীনতায় গরিবরা ভোগে, দালিত এবং আদিবাসিদের অনেকে ভোগে। কিন্তু সমগ্র মুসলমান সম্প্রদায় নিরাপত্তাহীনতায় ভোগে, তা আমি মনে করি না। মুসলমানদের খুশি করার জন্য ভারতের প্রতিটি রাজনৈতিক দল তৎপর। মুসলমানরা ভোট ব্যাংক হিসেবে ব্যবহৃত হচ্ছে স্বাধীনতার পর থেকেই। এদের জন্য সুযোগ সুবিধে প্রচুর । পশ্চিমবঙ্গে পুরোহিতদের নয়, পাদ্রিদের নয়, ইমামদের খামোকা টাকা দেওয়া হয় মাসে মাসে। হিন্দুরা মুসলমানের পিঠে কিল দিলে, হিন্দুদের পিঠে দু’কিল বসিয়ে দেওয়ার লোক ওদের মধ্যে আছে। সেক্যুলার হিন্দুরা মুসলমানের অধিকারের জন্য মুসলমানের চেয়েও বেশি চিৎকার করে।
সত্যি বলতে কী, মুসলমানদের নিরাপত্তা নেই পাকিস্তান, আফগানিস্তান, ইরান, ইরাক, সিরিয়া, সৌদি আরব, এমন কী বাংলাদেশেও। যেখানে গণতন্ত্র নেই, বাক স্বাধীনতা নেই , থাকলেও লোক দেখানো, যেখানে শরিয়া আইন আছে বা যেখানে রাষ্ট্রের ধর্ম ইসলাম, সেখানে কারও নিরাপত্তা থাকতে পারে না। বাংলাদেশ থেকে মুসলমানেরা ভারতে চলে যায়। সুযোগ পেলে অমুসলমানের দেশ ইউরোপ আমেরিকায় চলে যায়। ভারতের মুসলমানও ইউরোপ আমেরিকায় যেতে চায়। তারা কি বাংলাদেশ,পাকিস্তান, সৌদি আরব, ইরাক, আফগানিস্তানে স্থায়ীভাবে বাস করার স্বপ্ন কখনও দেখে ? না, মুসলমানেরা চায় না সংখ্যাগরিষ্ঠ মুসলমানের দেশে বাস করতে।নিরাপত্তার জন্য অধিকাংশই চায় অমুসলমানদের দেশে বাস করতে।
[ফেসবুক স্ট্যাটাস থেকে নেয়া]

শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 | eBarta24.com
Theme Customized BY LatestNews