1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

আজ থেকে দক্ষিণাঞ্চলের ৩৮ রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০১৭
আজ থেকে দক্ষিণাঞ্চলের ৩৮ রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

মিনিবাস মালিক সমিতির ডাকে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা ও খুলনা জেলার অভ্যন্তরীণ ৩৮ রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে। এর ফলে চরম দুর্ভোগে পড়েছেন এসব রুটে যাতায়াতকারী সাধারণ যাত্রীরা।
মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ এবং মালিক সমিতির নেতার ওপর হামলার ঘটনার বিচার দাবিতে বরিশাল বিভাগের ছয় জেলায় আজ সকাল থেকে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু করেছেন মালিকরা।
বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির ডাকা এ ধর্মঘটের কারণে আজ বৃহস্পতিবার সকাল থেকে বিভাগের ৩৮টি পথে বাস চলাচল বন্ধ হয়ে যায়। এতে যাত্রীদের দুর্ভোগের মধ্যে পড়তে হয়েছে। গতকাল বুধবার বিকেলে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।
জানা গেছে, বরিশালের দপদপিয়া এলাকায় মালিক সমিতির সভাপতি নজরুল ইসলাম খানকে মারধর করেন থ্রি হুইলার শ্রমিকরা। এ ঘটনায় মামলা করতে গেলে তা নেয়নি বন্দর থানা পুলিশ।
সরকারিভাবে নিষেধ থাকা সত্ত্বেও মহাসড়কে থ্রি হুইলার চলছে অবাধে। এর কারণে প্রায় প্রতিদিনই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। হামলার ঘটনায় মামলা গ্রহণ এবং মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ না হওয়া পর্যন্ত ৩৮ রুটে বাস চলাচল বন্ধ থাকবে বলে জানান মালিক সমিতির সাধারণ সম্পাদক।
এদিকে আজ ভোরে বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, ভোলা ও বরিশাল জেলার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। কোনো রুটে যাতে বাস চলাচল না করে, তার তদারকি করছেন মালিক সমিতির লোকজন।
হঠাৎ করে বাস ধর্মঘট শুরু হওয়ায় সাধারণ যাত্রীরা পড়েছেন চরম বিপাকে। বাসের আশায় টার্মিনালে এলেও অনেককে আশাহত হয়ে ফিরে যেতে হচ্ছে। অনেকে আবার রিকশা বা ভ্যানগাড়িতে করে কাছাকাছির গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ