সোমবার, ০১ মার্চ ২০২১, ১১:০৬ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
স্বৈরাচার জিয়ার নির্দেশে ঢাকা, কুমিল্লা ও বগুড়া কারাগারে ২০৯ জনের ফাঁসির তালিকা মুশতাক-সামি-তাসনিম খলিল গংদের বাকস্বাধীনতার নমুনা বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ১ মার্চ জাতীয় বীমা দিবসে প্রধানমন্ত্রী যা বললেন ঐতিহাসিক ‘৭ মার্চ’ উদযাপনে হঠাৎ বিএনপির বোধদয় কেন? শিক্ষার উন্নয়ন ও প্রসারে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ এবং চ্যালেঞ্জ দেশ-বিরোধী চক্রান্ত ও বাক স্বাধীনতার সীমারেখা কিশোর-মুশতাকের জামিন নাকচ যে কারনে : একই চক্রে তাসনিম খলিল-সামি স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ বাংলাদেশের মার্কিন দূতাবাস এবং ঢাকাস্থ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের বিবৃতি লিখে দিলো কে?

আজ থেকে দক্ষিণাঞ্চলের ৩৮ রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

ইবার্তা ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০১৭

মিনিবাস মালিক সমিতির ডাকে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা ও খুলনা জেলার অভ্যন্তরীণ ৩৮ রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে। এর ফলে চরম দুর্ভোগে পড়েছেন এসব রুটে যাতায়াতকারী সাধারণ যাত্রীরা।

মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ এবং মালিক সমিতির নেতার ওপর হামলার ঘটনার বিচার দাবিতে বরিশাল বিভাগের ছয় জেলায় আজ সকাল থেকে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু করেছেন মালিকরা।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির ডাকা এ ধর্মঘটের কারণে আজ বৃহস্পতিবার সকাল থেকে বিভাগের ৩৮টি পথে বাস চলাচল বন্ধ হয়ে যায়। এতে যাত্রীদের দুর্ভোগের মধ্যে পড়তে হয়েছে। গতকাল বুধবার বিকেলে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

জানা গেছে, বরিশালের দপদপিয়া এলাকায় মালিক সমিতির সভাপতি নজরুল ইসলাম খানকে মারধর করেন থ্রি হুইলার শ্রমিকরা। এ ঘটনায় মামলা করতে গেলে তা নেয়নি বন্দর থানা পুলিশ।

সরকারিভাবে নিষেধ থাকা সত্ত্বেও মহাসড়কে থ্রি হুইলার চলছে অবাধে। এর কারণে প্রায় প্রতিদিনই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। হামলার ঘটনায় মামলা গ্রহণ এবং মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ না হওয়া পর্যন্ত ৩৮ রুটে বাস চলাচল বন্ধ থাকবে বলে জানান মালিক সমিতির সাধারণ সম্পাদক।

এদিকে আজ ভোরে বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, ভোলা ও বরিশাল জেলার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। কোনো রুটে যাতে বাস চলাচল না করে, তার তদারকি করছেন মালিক সমিতির লোকজন।

হঠাৎ করে বাস ধর্মঘট শুরু হওয়ায় সাধারণ যাত্রীরা পড়েছেন চরম বিপাকে। বাসের আশায় টার্মিনালে এলেও অনেককে আশাহত হয়ে ফিরে যেতে হচ্ছে। অনেকে আবার রিকশা বা ভ্যানগাড়িতে করে কাছাকাছির গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন।


আরও সংবাদ