সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:৫৭ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
স্বৈরাচার জিয়ার নির্দেশে ঢাকা, কুমিল্লা ও বগুড়া কারাগারে ২০৯ জনের ফাঁসির তালিকা মুশতাক-সামি-তাসনিম খলিল গংদের বাকস্বাধীনতার নমুনা বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ১ মার্চ জাতীয় বীমা দিবসে প্রধানমন্ত্রী যা বললেন ঐতিহাসিক ‘৭ মার্চ’ উদযাপনে হঠাৎ বিএনপির বোধদয় কেন? শিক্ষার উন্নয়ন ও প্রসারে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ এবং চ্যালেঞ্জ দেশ-বিরোধী চক্রান্ত ও বাক স্বাধীনতার সীমারেখা কিশোর-মুশতাকের জামিন নাকচ যে কারনে : একই চক্রে তাসনিম খলিল-সামি স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ বাংলাদেশের মার্কিন দূতাবাস এবং ঢাকাস্থ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের বিবৃতি লিখে দিলো কে?

৭ দিনে দূর করুন মুখের দাগ

ইবার্তা ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০১৭

ইবার্তা হেলথ ডেস্ক: রোদে পুড়ে, ব্রন বা র‌্যাশে নখ লাগানোর ফলে, অনিদ্রার কারণে বা অন্য কোনো কারণে মুখে দাগ হতে পারে। এগুলো মিলিয়ে গেলেও দাগ রয়ে যায়। প্রাকৃতিক কিছু জিনিস ব্যবহার করে ৭ দিনেই এ ধরণের দাগ দূর করা যায়।

১.‌ কমলালেবুর খোসা গুড়ো করে নিন। এরপর এক চা চামচ কমলালেবুর খোসার গুড়োর সঙ্গে অর্ধেক চা চামচ মধু মিশিয়ে নিন। মিশ্রণটি দাগের উপর লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে ফেলুন। টানা ৬/৭ দিন এই মিশ্রণটি লাগালে মুখের দাগ দূর হবে।

২.‌ আধা চা চামচ মুসুরির ডালের বেসনের সঙ্গে ডিমের কুসুম ও কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নিন। সারা মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। এতে মুখের ছোপ ছোপ দাগ দূর হবে।

৩.‌ ডাবের পানি ফ্রিজে রেখে বরফ করে নিন। রাতে শোয়ার আগে দাগের ওপর বরফের টুকরো ঘষে নিন।

৪.‌ পাকা পেঁপে ত্বকের দাগ দূর করতে বেশ কার্যকর। পাকা পেঁপের সঙ্গে দুধ ও মধু মিশিয়ে নিন পেস্ট করে মুখে লাগান।

৫.‌ পুদিনাপাতার পেস্ট দাগের উপর লাগিয়ে রাখলে দ্রুত মুখের দাগ সেরে যায়।

যেকোনো একটি প্রাকৃতিক উপকরণ বেছে নিয়ে সাত দিন ব্যবহার করুন, মুখের দাগ দূর হয়ে যাবে।


আরও সংবাদ