বুধবার, ২৭ মে ২০২০, ০২:৩৬ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
শতবর্ষে বঙ্গবন্ধু: জুলিও কুরি শান্তি পদকের প্রাসঙ্গিকতা বঙ্গবন্ধুর “জুরিও কুরি শান্তি পুরস্কার” বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক সম্মান স্কুলে যেতে পারতাম না, খুনিরা সবখানে ফলো করতো: রাদওয়ান মুজিব সিদ্দিক শুভ জন্মদিন রাদওয়ান মুজিব সিদ্দিক অনলাইনে কেনাকাটায় নিরাপদ থাকতে কিছু সতর্কতা আরও ৬৯৭০ কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অনুদান চাকরিচ্যুত প্রবাসীদের পুনর্বাসনে জাতিসংঘ, ওআইসি ও ইইউকে বাংলাদেশের চিঠি করোনার প্রভাবে রফতানির তালিকায় যুক্ত হচ্ছে নতুন পণ্য জ্ঞানের জ্যোতি শিক্ষক ডক্টর আনিসুজ্জামান জামায়াতের ভণ্ডামির আরেক প্রমাণ বার্মার ৯৬৯ গ্রুপের রকি বড়ুয়া!

৭ দিনে দূর করুন মুখের দাগ

ইবার্তা ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০১৭

ইবার্তা হেলথ ডেস্ক: রোদে পুড়ে, ব্রন বা র‌্যাশে নখ লাগানোর ফলে, অনিদ্রার কারণে বা অন্য কোনো কারণে মুখে দাগ হতে পারে। এগুলো মিলিয়ে গেলেও দাগ রয়ে যায়। প্রাকৃতিক কিছু জিনিস ব্যবহার করে ৭ দিনেই এ ধরণের দাগ দূর করা যায়।

১.‌ কমলালেবুর খোসা গুড়ো করে নিন। এরপর এক চা চামচ কমলালেবুর খোসার গুড়োর সঙ্গে অর্ধেক চা চামচ মধু মিশিয়ে নিন। মিশ্রণটি দাগের উপর লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে ফেলুন। টানা ৬/৭ দিন এই মিশ্রণটি লাগালে মুখের দাগ দূর হবে।

২.‌ আধা চা চামচ মুসুরির ডালের বেসনের সঙ্গে ডিমের কুসুম ও কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নিন। সারা মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। এতে মুখের ছোপ ছোপ দাগ দূর হবে।

৩.‌ ডাবের পানি ফ্রিজে রেখে বরফ করে নিন। রাতে শোয়ার আগে দাগের ওপর বরফের টুকরো ঘষে নিন।

৪.‌ পাকা পেঁপে ত্বকের দাগ দূর করতে বেশ কার্যকর। পাকা পেঁপের সঙ্গে দুধ ও মধু মিশিয়ে নিন পেস্ট করে মুখে লাগান।

৫.‌ পুদিনাপাতার পেস্ট দাগের উপর লাগিয়ে রাখলে দ্রুত মুখের দাগ সেরে যায়।

যেকোনো একটি প্রাকৃতিক উপকরণ বেছে নিয়ে সাত দিন ব্যবহার করুন, মুখের দাগ দূর হয়ে যাবে।


আরও সংবাদ