বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৩:৩৮ অপরাহ্ন

কিংবদন্তি কণ্ঠশিল্পী আব্দুল জব্বারের টাকা চাওয়ার খবরটি ভুয়া

ইবার্তা ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০১৭
স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কিংবদন্তি কণ্ঠশিল্পী আব্দুল জব্বার
স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কিংবদন্তি কণ্ঠশিল্পী আব্দুল জব্বার

আতিকুল ইসলাম ইমন

শেখ হাসিনা ক্ষমতায় থাকতে এদেশের মুক্তিযুদ্ধে অবদান আছে, গুনি শিল্পী, লেখক, কবি সাহিত্যিক টাকার অভাবে চিকিৎসা বঞ্চিত হয়েছেন এরকম উদাহরণ নেই।

গত কিছুদিন ধরে একটা খবর ইন্টারনেটে ভাইরাল হয়েছে, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কিংবদন্তি কণ্ঠশিল্পী আব্দুল জব্বার নাকি টাকার অভাবে দেশবাসীর কাছে ১ টাকা করে অর্থ সাহায্য চেয়েছেন। অথচ চিকিৎসার অভাবে অর্থ সাহায্য চাওয়ার খবরটি ভুয়া।

আব্দুল জব্বারের স্ত্রী নিশ্চিত করেছেন, টাকা চাওয়ার খবর বানোয়াট ও শিল্পীকে হেয় করার জন্য উদ্দেশ্যপ্রনোদিত। কেননা প্রধানমন্ত্রী আব্দুল জব্বারের চিকিৎসার জন্য অনুদান দিয়েছেন আগেই। এছাড়া বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ আব্দুল জব্বারের চিকিৎসার জন্য যখন যা প্রয়োজন তার ব্যাবস্থা করতে নির্দেশ আছে।

কিংবদন্তি কণ্ঠশিল্পী আব্দুল জব্বারের চিকিৎসা সহায়তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষে ৪ লাখ টাকা হাসপাতালের খরচ মওকুফ করে দেয়া হয়েছে। এরকম একজন কিংবদন্তির চিকিৎসা অর্থাভাবে আটকে থাকার কোনো সম্ভাবনাই নেই, কেননা ক্ষমতায় এখন শেখ হাসিনা।

এসব প্রপাগান্ডা খুবই উদ্দেশ্যপূর্ণ ভাবে ছড়ানো হয়। আর তা বেশরিভাগই অতিবিপ্লবীরা করে থাকেন।

কয়েকদিন আগে সিলেটের বীরপ্রতীক কাকন বিবিকে নিয়েও এরকম গুজব ছড়িয়েছিলো।

অথচ কাকন বিবির মেয়ে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাকে খুব আদর করেন, সম্মানও করেন। দুই-তিন মাস পর প্রধানমন্ত্রী মাকে ঢাকায় নেওয়ান। মা ঘুটনি দিয়ে পান খান। আমি মায়ের সঙ্গে দুবার প্রধানমন্ত্রীর কাছে গেছি। দেখেছি প্রধানমন্ত্রী মায়ের কাছ থেকে ঘুটনি নিয়ে নিজে পান কুটে দিতে।’


আরও সংবাদ