1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ঈদের পর থেকে প্রধান বিচারপতি অপসারণের আন্দোলন

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা

আগামীকালের মধ্যে রায়ের অপ্রাসঙ্গিক বিষয় বাদ না দিলে প্রধান বিচারপতিকে অপসারণে আন্দোলন শুরুর কথা বলেছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ আয়োজিত বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচীতে তিনি একথা বলেন
তাপস বলেন. প্রধান বিচারপতি এজলাসে বসে প্রধানমন্ত্রীকে চোখ রাঙানির মাধ্যমে বক্তব্য দিয়েছেন। পাকিস্তানের মতো প্রধানমন্ত্রীকে নাকি তিনি পদ থেকে সরিয়ে দিতে পারেন। এজলাসে বসে প্রধানমন্ত্রীকে প্রধান বিচারপতির এই রকম হুমকি দেওয়া নজিরবিহীন। এটা শপথ ভঙ্গের শামিল।
তিনি বলেন, আগামী ২৪ আগষ্টের মধ্যে এই রায়ের অপ্রসাঙ্গিক, অগণতান্ত্রিক, অসাংবিধানিক বক্তব্য প্রত্যাহারসহ সম্পূর্ণ রায় বাতিল করে প্রধান বিচারপতি অচিরেই পদত্যাগ করবেন। অন্যথায় আগামী অক্টোবর থেকে এক দফার মাধ্যমে তাকে অপসারণে আন্দোলনের কর্মসূচি দিতে আমরা বাধ্য হব। ।
তিনি বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে প্রধান বিচারপতি যে অপ্রাসঙ্গিক, অসাংবিধানিক মন্তব্য করেছেন, এ মন্তব্যের মাধ্যমে তিনি আাামাদের স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলার চেষ্টা করেছেন। তিনি সংসদকে হেয় করেছেন। তিনি মহিলা সংসদ সদস্যের বিষয়ে কটূক্তি করে নারীদের হেয় করেছেন। তাদের হেয় করে গোটা নারী সমাজকে হেয় করেছেন। সর্বোপরি তিনি তার রায়ে উল্লেখ করেছেন তিনি নাকি কারও সার্ভেন্ট না। তিনি প্রজাতন্ত্রের কোনো কর্মকর্তা না। তিনি নিজেই মাস্টার। আমরা এর নিন্দা জানাই।
সংগঠনের আহবায়ক অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, বাংলাদেশ পাকিস্তান নয়, এটা মনে রাখতে হবে। কাজেই ওই সব কথা বলে পার পাবেন না।
কর্মসূচিতে বক্তব্য দেন আওয়ামী লীগের আইন সম্পাদক শ ম রেজাউল করিম, নুরুল ইসলাম সুজন এমপি, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, সানজিদা খানম এমপি, আজহার উল্লাহ ভুইয়া, রবিউল আলম বুদু প্রমুখ।


সর্বশেষ - জাতীয় সংবাদ