1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

হারানো স্মার্টফোন খুঁজতে অ্যান্ড্রয়েডে নতুন ফিচার গুগলের

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৮ আগস্ট, ২০২১

হারিয়ে যাওয়া স্মার্টফোন খুঁজে পেতে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য রয়েছে ফাইন্ড মাই ডিভাইস ইকোসিস্টেম। এবার সিস্টেমটিতে নতুন একটি ফিচার যুক্ত করতে যাচ্ছে গুগল। এ ফিচার যুক্ত হলে হারানো স্মার্টফোন খুঁজে পাওয়া যাবে আরো সহজে। খবর গ্যাজেটস নাউ।

ফাইন্ড মাই ডিভাইস অপশনে নতুন একটি সুবিধা যুক্ত করবে গুগল। এর মাধ্যমে হারিয়ে যাওয়া স্মার্টফোনের কাছাকাছি থাকা অন্য স্মার্টফোন দিয়ে সেই হারানো ডিভাইস ট্র্যাক করা হবে। এছাড়া যেসব গাড়িতে সর্বশেষ ‘অ্যান্ড্রয়েড অটো ইনফোটেইনমেন্ট সিস্টেম’ আছে সেসব গাড়িও ট্র্যাক করা যাবে ফিচারটির সাহায্যে।

ফাইন্ড মাই ডিভাইস অপশনে আরো একটি ফিচার যুক্ত করার বিষয়ে খবর দিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট নাইন-টু-ফাইভ গুগল। ওই প্রতিবেদনে বলা হয়, ফাইন্ড মাই ডিভাইসে এমন একটি ফিচার যুক্ত করা হবে, যার মাধ্যমে ডিভাইসের মালিকানা শেয়ার করা যাবে। এর সাহায্যে ইন্টারনেট কানেকশন ছাড়াই ট্র্যাক করা যাবে হারানো ফোন। গুরুত্বপূর্ণ এসব ফিচার কবে চালু হবে সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি। তবে এসব ফিচার নিয়ে দ্রুতগতিতে কাজ করছে গুগল। বলা হচ্ছে, কয়েক মাসের মধ্যেই ফিচারগুলো সবার জন্য চালু হতে পারে।


সর্বশেষ - জাতীয় সংবাদ