1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দুর্নীতির বিরুদ্ধে সচিবদের কঠোর নির্দেশনা প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১

দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকতে সচিবদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৮ আগস্ট) বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে সচিব সভা নিয়ে ব্রিফিংকালে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সম্পদের হিসাব দেয়ার বিষয়টি কার্যকর করা যাবে কিনা জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই এটি সম্ভব হবে। গতকালও স্বরাষ্ট্রমন্ত্রী আলোচনা করেছেন ভিন্ন গ্রাউন্ডে। একটা কন্ডিশন দেয়া হয়েছে চাকরিতে ঢোকার সময় ডোপ টেস্ট করা হবে। কিন্তু গতকাল আলোচনায় আসছে এটা যাতে প্রতিবছর একবার করা হয় এবং সেটা ডিসিপ্লিনারি অ্যাক্টের মধ্যে ঢোকানো। কারণ ইউনিফর্ম ফোর্সগুলোতো কিন্তু ডোপ টেস্টের পজিটিভ হলে চাকরি চলে যায়।

সরকারি কর্মচারীদের দুর্নীতির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী একদম ক্লিয়ারলি বলে দিয়েছেন এবং এ বিষয়ে আমরা দুর্নীতি দমন কমিশনকে ক্লিয়ার মেসেজ দিয়েছি। আমরা বলেছি আপনাদের কাছে যদি কমপ্লেইন থাকে আপনারা যান। আমরাও সবাইকে বলে দেব। আজ বলে দেওয়া হয়েছে। যার যার সেক্টরের বিষয় তারাই দেখবেন। প্রধানমন্ত্রীও নিজেও পয়েন্টআউট করেছেন এগুলো সচিবদের দায়িত্ব। কারণ সচিবরাই এর প্রিন্সিপাল অফিসার। সুতরাং যদি ইমোরাল প্র্যাকটিস হয়, মিসইউজ হয়, অবহেলা হয় তাহলে সেগুলো প্রত্যেক সচিবকেই দেখতে হবে।

তিনি জানান, আজকের সভায় ১৭ জন সচিব বক্তব্য রেখেছেন। সভায় প্রায় সব সচিব উপস্থিত ছিলেন। একজন অনুপস্থিত ছিলেন ট্যারিফ কমিশনের চেয়ারম্যান। জ্বর থাকায় তিনি উপস্থিত থাকতে পারেননি। আজকের সভায় ১৩টি এজেন্ডা ছিল এবং কয়কজন সচিব এর বাইরে কথা বলেছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ