1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
বরিশালের ঘটনায় শান্তিপূর্ণ সমঝোতা : তুলে নেয়া হবে মামলা - ebarta24.com
  1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
বরিশালের ঘটনায় শান্তিপূর্ণ সমঝোতা : তুলে নেয়া হবে মামলা - ebarta24.com
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৭ পূর্বাহ্ন

বরিশালের ঘটনায় শান্তিপূর্ণ সমঝোতা : তুলে নেয়া হবে মামলা

সুভাষ হিকমত
  • সর্বশেষ আপডেট : সোমবার, ২৩ আগস্ট, ২০২১

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলা ও সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের মামলা তুলে নেয়ার শর্তে অবশেষে সমঝোতা হয়েছে। বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর সোমবার (২৩ আগস্ট) সকালে এ কথা নিশ্চিত করে বলেন, রোববার রাত সোয়া ৯টায় বিভাগীয় কমিশনার সাইফুল ইসলাম বাদলের বাসভবনে সমঝোতা হয়। আমাদের মধ্যে কিছু ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল। আমরা একটা সমাধানের পথে এসেছি। এখন মামলাগুলো প্রত্যাহার করা হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান, বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর হোসেনসহ সরকারি কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীরা।

বরিশালে গত বুধবার রাতে ব্যানার অপসারণকে কেন্দ্র করে পুলিশ, আনসার ও স্থানীয় ছাত্রলীগ সদস্যদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই রাতে সদর উপজেলা ইউএনওর সরকারি বাসভবনে হামলার ঘটনায় বৃহস্পতিবার (১৯ আগস্ট) কোতোয়ালি মডেল থানায় দুটি মামলা দায়ের করা হয়। একটি মামলা দায়ের করেন সদর থানার ইউএনও মো. মুনিবুর রহমান এবং অন্যটি করেন কোতোয়ালি মডেল থানার উপপরির্দশক (এসআই) শাহজালাল মল্লিক। দুই মামলাতেই প্রধান আসামি করা হয় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে। এরপর মেয়র সাদিক আব্দুল্লাহকে গ্রেপ্তারের দাবি জানায় বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএএসএ)। বৃহস্পতিবার কার্যনির্বাহী পরিষদের এক জরুরি সভা শেষে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবির কথা জানায় তারা।

অপরদিকে রোববার ইউএনও মুনিবুর রহমান ও কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে বরিশালের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাসুম বিল্লাহর আদালতে দুটি মামলার আবেদন করা হয়েছে। মামলা দুটি পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। এরপরই রোববার রাতে উভয়পক্ষ বৈঠক করে সমঝোতার সিদ্ধা্ন্তে আসে।





সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ





ebarta24.com © All rights reserved. 2021