1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ঢাবিতে ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’ প্রবর্তন

কমলিকা হাসান : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৩ আগস্ট, ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়েছে। প্রতিবছর ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে আনুষ্ঠানিকভাবে এই পদক প্রদান করা হবে। আগামী বছর থেকে এই পদক প্রদান করবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস এ্যান্ড লিবার্টি।

রবিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস এ্যান্ড লিবার্টির বোর্ড অব গবর্নর্সের প্রথম সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন। সভায় কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস এ্যান্ড লিবার্টির পরিচালক ও বোর্ড অব গবর্নর্সের সদস্য সচিব, অধ্যাপক ড. ফকরুল আলম, বোর্ড অব গবর্নর্সের সদস্য অধ্যাপক ড. জিনাত হুদা, অধ্যাপক ড. আবদুল বাছির, অধ্যাপক ড. সাদেকা হালিম এবং এআরএম মঞ্জুরুল আহসান বুলবুল উপস্থিত ছিলেন।

রবিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, শুধুমাত্র বাংলাদেশের নাগরিকগণ ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’র জন্য মনোনীত হবেন। শিক্ষা, সংস্কৃতি, বিজ্ঞান ও সাহিত্যে বিশেষ অবদানের জন্য এই স্বর্ণপদক প্রদান করা হবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত