1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

আর ক্যাশ রাখার প্রয়োজন হবে না : ‘ব্লেজ’ উদ্বোধনে সজীব ওয়াজেদ জয়

অশোক আখন্দ : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২৫ আগস্ট, ২০২১

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ক্যাশলেস সোসাইটি হচ্ছে আমাদের ভবিষ্যৎ। নগদ অর্থ লেনদেন হবে না। উন্নতির ধারাবাহিকতায় এমন পরিবেশের দিকে যাচ্ছে দেশ।

মঙ্গলবার (২৪ আগস্ট) ভার্চুয়াল প্লাটফর্মে সোনালী ব্যাংকের উদ্যোগে চালু হওয়া রেমিট্যান্স সেবা ‘ব্লেজ’ উদ্বোধন করে একথা বলেন সজীব ওয়াজেদ জয়।

তিনি বলেন, আমার ডিজিটাল বাংলাদেশের পরবর্তী স্বপ্ন বাংলাদেশের সকল ফিন্যান্সিয়াল ট্রানজেকশন ক্যাশলেস হয়ে যাবে। এতে সাধারণ মানুষের অংশগ্রহণ কীভাবে করবে তাও তুলে ধরেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা।

তিনি বলেন, তারা মোবাইল ফোনে টাকা পাবে। যে টাকাটা তারা একটা দোকানে গিয়ে খরচ করবে, সেটাও তারা মোবাইলে পেমেন্ট করে দেবে। তাদের হাতে আর ক্যাশ রাখার প্রয়োজন হবে না। তাদের কষ্ট করে আয় করা টাকাটা তাদের থেকে কেউ চুরি করে নেবে না। ‘ব্লেজ’ সেবাটি সেই ‘ক্যাশলেস সোসাইটি’র পথে এগিয়ে যাওয়ার একটি অংশ।

ব্লেজ-এর উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোনালী ব্যাংক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান এতে যুক্ত ছিলেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ