1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ট্রাকের তেলের সিলিন্ডারে ২ লাখ পিস ইয়াবা , গ্রেফতার ৩

নিজেস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৮ আগস্ট, ২০২২

অভিনব কায়দায় ট্রাকের তেলের সিলিন্ডারের মধ্যে ইয়াবা পাচারকালে ২ লাখ পিস ইয়াবাসহ ৩ জনকে রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাক জব্দ করা হয়।

ট্রাকের তেলের ট্যাংকের ভেতরেই করা হয়েছে আলাদা পার্টিশন। যা বাইরে থেকে বোঝার কোনো উপায়ই নেই। এমনই অভিনব পদ্ধতিতে তেলের ট্যাংকের ভেতরে ২ লাখ পিস ইয়াবা নিয়ে কক্সবাজার থেকে গাজীপুর যাচ্ছিল একটি ট্রাক। মালামাল লোড করার অজুহাতে বেশ কয়েকটি চেকপোস্ট ফাঁকি দিলেও শেষ পর্যন্ত রাজধানীর প্রবেশমুখ যাত্রাবাড়ীতে র‍্যাবের কাছে ধরা পড়ে ইয়াবার এই চালানটি। এসময়, আটক করা হয় গাড়ির চালক হেলপারসহ তিনজনকে।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন বলেন, ট্রাকটি সম্পূর্ণ খালি ছিল। ট্রাকে ৩টি সিলিন্ডার থাকে। সেই ট্রাকে তেল রাখার একটি সিলিন্ডারে অভিনব পদ্ধতিতে তারা মাদক নিয়ে আসছিলেন।

শনিবার (৬ আগস্ট) র‍্যাব জানায়, ট্রাকের মালিক সোহেল ও আমিনুল ইসলাম টেকনাফ ইয়াবা ব্যবসায়ীদের কাছ থেকে মাদক সংগ্রহ করত। এরপর পরিবহন ব্যবসার আড়ালে, তা পৌঁছে দেয়া হতো দেশের বিভিন্ন প্রান্তে। এই কাজে চালক ও সহযোগীকে প্রতি ট্রিপে দেয়া হতো ২০ থেকে ৩০ হাজার টাকা।

খন্দকার আল মঈন বলেন, এ ট্রাকের মালিক সোহেল। তিনি ব্যাংক ঋণের মাধ্যমে এই ট্রাকটি কিনেছেন। প্রায় ৪ থেকে ৫ বছর ধরে পরিবহন খাতকে পুঁজি করে তিনি মাদক পরিবহন করে আসছিলেন। টেকনাফকেন্দ্রীক সিন্ডিকেটদের কাছ থেকে সোহেল এই মাদকগুলো নিয়ে ঢাকা, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুরসহ বিভিন্ন জায়গায় মাদক সিন্ডিকেদের কাছে পৌঁছে দিতেন।

চক্রের মূল হোতা সোহেলকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানায় র‍্যাব।


সর্বশেষ - জাতীয় সংবাদ